ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংসদ ভবন চত্বরে তিন এমপির বৃক্ষরোপণ

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
সংসদ ভবন চত্বরে তিন এমপির বৃক্ষরোপণ সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করেছেন সংসদ সদস্য মুস্তফা লুৎফুল্লাহ, শাজাহান খান ও ওয়াসিকা আয়শা খান

ঢাকা: মুজিববর্ষ উপলক্ষে জাতীয় সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করেছেন সংসদ সদস্য শাজাহান খান, মুস্তফা লুৎফুল্লাহ ও ওয়াসিকা আয়শা খান।

মঙ্গলবার (১৩ অক্টোবর) তারা সংসদ ভবন চত্বরে বৃক্ষরোপণ করেন।

মুজিববর্ষে এক কোটি বৃক্ষরোপণের মাধ্যমে জাতির জনকের স্বপ্ন বাস্তবায়নের উদ্যোগ নেওয়া হয়েছে। তারই ধারাবাহিকতায় এই তিন সংসদ সদস্য বৃক্ষরোপণ কর্মসূচিতে অংশ নেন।

বৃক্ষরোপণ শেষে সাবেক নৌপরিবহন মন্ত্রী শাজাহান খান বলেন, প্রধানমন্ত্রীর নির্দেশনায় একটি সময়োপযোগী কর্মসূচি গ্রহণ করেছেন জাতীয় সংসদের স্পিকার। মানুষের জীবন বৃক্ষের সঙ্গে জড়িত এবং বৃক্ষই পারে আমাদের ঝড়, বন্যা, জলোচ্ছ্বাস থেকে রক্ষা করতে। এজন্য আমাদের প্রত্যেকেরই উচিত বৃক্ষরোপন করা এবং বৃক্ষের যত্ন করা।

মুজিববর্ষ উপলক্ষে ৩৫০ থেকে ৫০০টি বৃক্ষের চারা রোপণের লক্ষ্যমাত্রা নিয়ে সংসদ ভবন চত্বরে গত ২৬ জুলাই বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করেন বাংলাদেশ জাতীয় সংসদের স্পিকার ড. শিরীন শারমিন চৌধুরী।

বাংলাদেশ সময়: ১৭১৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসকে/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।