ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ছাগলনাইয়া থানার এসআই ক্লোজড 

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
ছাগলনাইয়া থানার এসআই ক্লোজড  এসআই আলমগীর

ফেনী: জনপ্রতিনিধি ও পুলিশের এক এসআই মিলে জোর করে নজরুল নামে এক ব্যবসায়ীর কোটি টাকার জমি, ফ্ল্যাট, ব্যাংকের চেক লিখে নেওয়াসহ তার ঘরের মূল্যবান কাগজপত্র ও তাকে তুলে নেওয়ার অভিযোগ ওঠায় ছাগলনাইয়া থানার এসআই আলমগীরকে ক্লোজড করা হয়েছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) জেলা পুলিশ সুপার কার্যালয়ের এক নোটিশে তাকে ক্লোজড করে পুলিশ লাইনে স্থানান্তর করা হয়েছে বলে জানান ছাগলনাইয়া থানার পরিদর্শক মেজবাহ উদ্দিন।

তার বিরুদ্ধে গত ১৩ সেপ্টেম্বর ঢাকা পুলিশ হেডকোয়াটার ও জেলা পুলিশ সুপার কার্যালয়ে ব্যবসায়ী নজরুল ইসলাম একটি লিখিত অভিযোগ করেন।

অভিযোগে উল্লেখ করা হয়, আরিফিন আজাদ বাদল নামে এক ব্যবসায়ী কোনো প্রমাণপত্র ছাড়া বেশ ক’জন জনপ্রতিনিধি ও পুলিশের এক উপ-পরিদর্শক (এসআই) মিলে ব্যবসায়ী নজরুলের কাছে মোটা অংকের টাকা দাবি করেন। এক পর্যায়ে গত ১৭ জুন চক্রটি তার বাড়িতে হানা দিয়ে প্রকাশ্য দিবালোকে ঘরে ঢুকে পরিবারের সবাইকে জিম্মি করে ঘরে থাকা ব্যবসায়িক, জমি, ফ্ল্যাটের গুরুত্বপূর্ণ কাগজপত্র, স্বর্ণালংকার, টিভি, ফ্রিজসহ মূল্যবান জিনিসপত্র জোরপূর্বক গাড়িতে করে নিয়ে যায়।

পরে অস্ত্র ও মাদকের মামলার ভয় দেখিয়ে গত ১৮ জুন ভোরে তাকে বাড়ি থেকে প্রাইভেটকারে করে তুলে নিয়ে ঢাকার কেরানীগঞ্জ সাব রেজিস্ট্রি অফিসে নিয়ে ছাগলনাইয়া থানায় কর্মরত এসআই আলমগীরসহ তার একটি আবাসিক এলাকার সাড়ে ছয় কাঠার জমিটি লিখে নেয় এবং ব্যবসায়িক লাইসেন্স হস্তান্তরের অঙ্গিকার নামাসহ ৮/১০টি ব্ল্যাঙ্ক স্ট্যাম্পে স্বাক্ষর দিতে চাপ দেয়। সেখানে আরও অজ্ঞাত ১৫-২০ জন উপস্থিত ছিলেন। পরে কৌশলে এসআই ঘটনাস্থল থেকে সটকে পড়েন।

পরে এসআই আলমগীর মোবাইল ফোনে জানান, চুক্তি ছিল লাইসেন্সসহ জমি লিখে নেওয়া, কিন্তু ব্ল্যাঙ্ক স্ট্যাম্পে স্বাক্ষর নেওয়ার যে ঘটনাটি ঘটেছে সেটি তিনি জানতেন না।  

ব্যবসায়ী নজরুলের এমন অভিযোগ নিয়ে জেলা পুলিশ তদন্তে নামে। বিষয়টি নিয়ে বিভাগীয় তদন্ত চলছে বলে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৭৩২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসএইচডি/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।