ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শিবপুরে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আ.লীগ নেতা নিহত

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
শিবপুরে জমি সংক্রান্ত বিরোধে প্রতিপক্ষের হামলায় আ.লীগ নেতা নিহত ঘটনাস্থল। ছবি: বাংলানিউজ

নরসিংদী: নরসিংদীর শিবপুরে জমি সংক্রান্ত বিরোধের জেরে প্রতিপক্ষের শাবলের আঘাতে ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আরিফুল ইসলাম রুবেল (২৭) নিহত হয়েছেন।  

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেলে উপজেলার চরসুজাপুর গ্রামে এ ঘটনা ঘটে।

ঘটনার পরপরই এলাকাবাসী ঘাতক মামুনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেছে।

আরিফুল ইসলাম রুবেল চরসুজাপুর গ্রামের জালাল উদ্দিন মোল্লার ছেলে। তিনি পুটিয়া ৭ নম্বর ওয়ার্ড আওয়ামী লীগের সাধারণ সম্পাদক।

পুলিশ ও নিহতের পারিবারিক সূত্রে জানা যায়, বাড়ির সীমানা ও জমি সংক্রান্ত বিষয় নিয়ে আরিফুল ইসলাম রুবেলের বাবা নুরুউদ্দিন মোল্লার সঙ্গে একই গ্রামের মামুনদের দ্বন্দ্ব চলে আসছিল। সম্প্রতি মামুন নুরুউদ্দিনের জমিতে বাউন্ডারি ওয়াল দেন। এ নিয়ে উভয়পক্ষ পাল্টাপাল্টি মামলা দায়ের করেন। বিষয়টি সমাধানের জন্য রুবেলের বাবা শিবপুর উপজেলা চেয়ারম্যান হারুনুর রশিদ খানের দারস্থ হন। এরই জেরে মঙ্গলবার দুপুরে স্থানীয় ইউপি চেয়ারম্যান ও উপজেলা চেয়াম্যানের উপস্থিতিতে সালিশ বৈঠক হয়। সালিশে রুবেলদের পক্ষে রায় দেন সালিশের বিচারকরা। কিন্তু বিচার মানতে নারাজ প্রতিপক্ষ মামুনরা। সালিশ শেষে বিচারকরা চলে যাওয়ার পর মামুন অতর্কিতভাবে শাবল নিয়ে রুবেলের গলায় আঘাত করেন। এতে গুরুতর আহত হন রুবেল। পরে তাকে উদ্ধার করে নরসিংদী সদর হাসপাতালে নিয়ে যাওয়া হয়। সেখানে শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ঢাকায় পাঠান দায়িত্বরত চিকিৎসক। ঢাকায় নেওয়ার পথে তার মৃত্যু হয়।  

এদিকে ঘটনার পর পরই স্থানয়ীরা ঘাতক মামুনকে আটক করে গণপিটুনি দিয়ে পুলিশে সোপর্দ করেন।

নিহতের ভাই দীপু বলেন, সালিশে রায় আমাদের পক্ষে আসার পর সীমানা নির্ধারণ করা হচ্ছিল। এসময় হঠাৎ প্রতিপক্ষ মামুন এসে শাবল দিয়ে রুবেলের গলায় আঘাত করেন।  

শিবপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি তদন্ত) আবুল কালাম বলেন, জমি সংক্রান্ত বিষয় নিয়ে হত্যাকাণ্ড সংঘঠিত হয়েছে। ঘটনার পরপরই ঘাতককে আটক করেছে পুলিশ। এ ঘটনায় মামলা গ্রহণের প্রস্তুতি নেওয়া হচ্ছে।

বাংলাদেশ সময়: ১৯০০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।