ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে চিকিৎসার অবহেলায় গৃহবধূ মৃত্যুর অভিযোগ

সাভার করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
সাভারে চিকিৎসার অবহেলায় গৃহবধূ মৃত্যুর অভিযোগ

সাভার (ঢাকা): সাভারের একটি বেসরকারি হাসপাতালে চিকিৎসার অবহেলায় সাহিদা আক্তার (৩০) নামে এক গৃহবধূর মৃত্যুর অভিযোগ উঠেছে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বেলা ১১টার দিকে সাভারের এনাম মেডিক্যাল কলেজ হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় ওই গৃহবধূর মৃত্যু হয়।

পরে দুপুরে ভুক্তভোগীর স্বামী রহুল আমীন সাভার থানায় একটি অভিযোগ দায়ের করেন।

সাহিদা আক্তার ঢাকার ধামরাই থানার কালামপুর এলাকার বাটুলিয়া এলাকার মাজেদ হোসেনের মেয়ে ও রুহুল আমিনের স্ত্রী।  

অভিযোগ সূত্রে জানা গেছে, গৃহবধূ সাহিদার প্রচণ্ড মাথা ব্যথার শুরু হলে গত ১১ অক্টোবর (রোববার) সকালে সাভারের এনাম মেডিক্যালের নিউরোমেডিসিন বিভাগে ভর্তি করা হয়। চিকিৎসকের পরামর্শ অনুযায়ী সব পরীক্ষা-নিরীক্ষা করা হয়। কিন্তু পরীক্ষার পর নিউরোমেডিসিন বিভাগের দায়িত্বরত চিকিৎসক ডা. সোয়েল রানা (৪৮) জানান রোগীর বড় ধরনের কোনো সমস্যা নেই কয়েকদিন ভর্তি থাকলেই ঠিক হয়ে যাবে। দুই একদিন ভর্তি থাকার পর সাহিদার অবস্থার আরও অবনতি হলে সোয়েলকে বিষয়টি জানিয়ে রোগী অন্য কোথাও স্থানান্তর করার জন্য অনুরোধ করেন রোগীর স্বামী রহুল আমীন। এরই মধ্যে রোগীর অবস্থার আরও অবনতি হলে ডাক্তারের কাছে জোর আপত্তি করলে তিনি রহুলের সঙ্গে খারাপ আচরণ করে বলেন 'ডাক্তার তুই না আমি'। এছাড়া রহুলকে পুলিশে দেওয়ার ভয়ও দেখান তিনি। পরে আজ সকাল ১১টার দিকে হাসপাতাল থেকে জানানো হয় সাহিদার মৃত্যু হয়েছে। এবং দ্রুত হাসপাতাল থেকে মরদেহ নিয়ে যেতে বলে।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে এনাম মেডিক্যাল কলেজ ও হাসপাতালের কর্মকর্তা ইউসুফ বাংলানিউজকে বলেন, হাসপাতালের চিকিৎসার বিষয়ে ভুক্তভোগীর স্বামীর কোনো অভিযোগ নেই। বিষয়টি এখন থানা পুলিশ দেখছে।

এ বিষয়ে সাভার মডেল থানার পরিদর্শক (ওসি) সায়েদ বলেন, আমরা একটা অভিযোগ পেয়েছি, বিষয়টি মেডিক্যাল সংক্রান্ত। ফলে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা তদন্ত করে দেখবেন। পাশাপাশি পুলিশও বিষয়টি দেখবে।

এ বিষয়ে জানতে চাইলে বিকেল ৫টার দিকে উপজেলা স্বাস্থ্য কর্মকর্তা সাইমুল হুদা বাংলানিউজকে বলেন, আমি ফোনে এমন একটি অভিযোগ শুনেছি। তবে কেউ এখনো লিখিত অভিযোগ দেয়নি। লিখিত অভিযোগ পেলে তদন্ত করে দেখা হবে।

বাংলাদেশ সময়: ২০৪২ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।