ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেনাবাহিনীর টহলে সন্ত্রাসীদের গুলিবর্ষণ, নিহত ২

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৯ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
সেনাবাহিনীর টহলে সন্ত্রাসীদের গুলিবর্ষণ, নিহত ২ উদ্ধার করা একে-২২ রাইফেল

রাঙামাটি: রাঙামাটির নানিয়ারচর উপজেলায় সেনাবাহিনীর টহল দলের ওপর আকস্মিক গুলি চালিয়েছেন ইউপিডিএফের (প্রসিত গ্রুপ) সশস্ত্র চাঁদাবাজরা। এসময় উভয়পক্ষের গুলি বিনিময়ে ইউপিডিএফের দুই সশস্ত্র চাঁদাবাজ নিহত হয়েছেন।

এতে আহত হয়েছেন নিরাপত্তা বাহিনীর এক সদস্য।

মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকেল ৫টার দিকে উপজেলার বুড়িঘাট ইউনিয়নের রউফ টিলা নামক স্থানে এ ঘটনা ঘটে। ঘটনাস্থল থেকে একটি একে-২২ রাইফেল (এসএমজি) উদ্ধার করা হয়।  আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) পাঠানো এক বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে আরও জানানো হয়, অস্ত্রধারী সন্ত্রাসীরা দীর্ঘদিন ধরে নানিয়ারচর উপজেলার জেলেদের কাছ থেকে চাঁদাবাজি করে আসছে। মঙ্গলবার বিকেলে রউফ টিলা  নামক স্থানে সশস্ত্র চাঁদাবাজদের বিরুদ্ধে অভিযানে যায় সেনাবাহিনীর একটি টহল দল। এসময় আকস্মিকভাবে অস্ত্রধারী চাঁদাবাজরা সেনাসদস্যদের লক্ষ্য করে গুলি ছুড়লে পাল্টা গুলি চালানো হয়।

কিছুক্ষণ গুলি বিনিময়ের একপর্যায়ে হামলাকারীরা পালিয়ে যান। পরে ঘটনাস্থলে ইউপিডিএফের দুই অস্ত্রধারীর গুলিবিদ্ধ মরদেহ পাওয়া যায়। এসময় সেনা বাহিনীর সৈনিক শাহাবুদ্দিনের বাম কাঁধে গুলি লাগে।  পরে তাকে উন্নত চিকিৎসার জন্য হেলিকপ্টারে করে চট্টগ্রামে সম্মিলিত সামরিক হাসপাতালে পাঠানো হয়।  

খবর পেয়ে পুলিশ ঘটনাস্থল পরিদর্শন করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নিচ্ছে। নিহতদের নাম-ঠিকানা জানার চেষ্টা চলছে।

বাংলাদেশ সময়: ২১১৬ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।