ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ধর্ষকরা বাঁচে দুর্নীতিবাজদের ছত্রচ্ছায়ায়: এমপি শিরিন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
ধর্ষকরা বাঁচে দুর্নীতিবাজদের ছত্রচ্ছায়ায়: এমপি শিরিন

ফেনী: ফেনী-১ আসনের সংসদ সদস্য (এমপি) শিরিন আখতার বলেছেন, ধর্ষকরা বেঁচে থাকে দুর্নীতিবাজ, লুটেরাদের ছত্রচ্ছায়ায়।

মঙ্গলবার (১৩ অক্টোবর) সন্ধ্যায় ফেনী শহরের একটি রেস্টুরেন্টে ধর্ষণ ও এর প্রতিকার প্রসঙ্গে ‘কর্মজীবী নারী’ সংগঠনের ব্যানারে সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি এ কথা বলেন।


 
দেশজুড়ে ধর্ষণ ও নির্যাতন প্রসঙ্গে শিরিন আখতার বলেন, ১৯৯৫ সালে আলোচিত ইয়াসমিন ধর্ষণ ও হত্যার বিচারে দেশের মানুষের বিবেককে জাগ্রত করেছিল। ফলে জেগে ওঠে জনতা। পরবর্তীতে সরকার তিনজনের ফাঁসি নিশ্চিত করেছিল এ হত্যাকাণ্ডের ঘটনায়। ধর্ষণের একমাত্র শাস্তি হবে মৃত্যুদণ্ড।  

তিনি বলেন, নারীর সমঅধিকার ও মর্যাদা আদায়ের লক্ষ্যে ১৯৮৯ সালে কর্মজীবী নারী সংগঠনের পথ চলা। নারীর প্রতি সব বৈষম্য বিলাপের লক্ষ্যে সংগঠনটি কাজ করছে অবিরত।

তিনি আরও বলেন, এসিড নিক্ষেপের বিরুদ্ধে আমরা সংগ্রাম করেছি। ঝলসে যাওয়া মুখ নিয়ে নারীর নিদারুণ মানসিক ও শারীরিক যন্ত্রণা সর্বস্তরের মানুষকে কাঁদিয়েছে। আমাদের সংগ্রামের ফলে অর্জিত হয়েছে এসিড নিক্ষেপের সর্বোচ্চ বিচার ফাঁসি। প্রধানমন্ত্রী ধর্ষণের বিরুদ্ধে কঠোরতর হয়েছেন। এক্ষেত্রেও সর্বোচ্চ শাস্তি ফাঁসি নির্ধারিত হয়েছে। আশা করছি এসিড নিক্ষেপের মতো ধর্ষণও বন্ধ হবে।

এমপি শিরিন আখতার বলেন, পাশাপাশি শিক্ষা প্রতিষ্ঠানে নীতি নৈতিকতার শিক্ষা আরও জোরদার করতে হবে। রাজনৈতিক সংগঠন থেকে ধর্ষককে বের করে দিতে হবে।

বাংলাদেশ সময়: ২১৩০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
এসএইচডি/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।