ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কাঁটাতারের বেড়া নির্মাণে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩১৭ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
কাঁটাতারের বেড়া নির্মাণে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক কাঁটাতারের বেড়া নির্মাণে বিজিবি-বিএসএফ পতাকা বৈঠক

নীলফামারী: ভারতের অভ্যন্তরে এক সারি বিশিষ্ট কাঁটাতারের বেড়া নির্মাণে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) ও ভারতীয় সীমান্তরক্ষী বাহিনীর (বিএসএফ) মধ্যে জয়েন্ট সার্ভে ও পতাকা বৈঠক অনুষ্ঠিত হয়েছে।  

মঙ্গলবার (১৩ অক্টোবর) দুপুরে বিজিবি নীলফামারী ব্যাটালিয়নের প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বিজ্ঞপ্তিতে বলা হয়, বাংলাদেশি ৭৬৯ সীমান্ত পিলারের কাছে বিএসএফ কর্তৃক ০.০৪০ কিলোমিটার স্থানে কাঁটাতারের বেড়া স্থাপন করা হচ্ছে। বেড়া নির্মাণের জন্যে সোমবার (১২ অক্টোবর) সকাল থেকে বিকেল পর্যন্ত পঞ্চগড় জেলার বোদা উপজেলার ধামেরঘাট বর্ডার আউটপোস্ট সংলগ্ন ভারতের অভ্যন্তরে সার্ভে অনুষ্ঠিত হয়।

জয়েন্ট সার্ভেতে নেতৃত্ব দেন বিজিবির পক্ষে নীলফামারী ব্যাটালিয়নের অধিনায়ক লে. কর্ণেল মো. মামুনুল হক এবং বিএসএফের পক্ষে ২১ বিএসএফ ব্যাটালিয়নের কমান্ড্যান্ট শরৎ শিং টোমার। পরে পতাকা বৈঠকে উভয় দেশের সার্ভেয়ারের উপস্থিতিতে সীমান্তে সাধারণ নাগরিকের উপর বিএসএফ কর্তৃক গুলি বর্ষণ না করা, ভারত থেকে বাংলাদেশে মাদকদ্রব্যসহ অন্যান্য চোরাচালান রোধের বিষয়ে আলোচনা করা হয়।

বৈঠকে বিজিবি ও বিএসএফের সার্ভেয়ারসহ ১৬ জন করে সদস্য অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ২৩১৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।