ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিউমোনিয়া আক্রান্ত রোগীকে হেলিকপ্টারে ঢাকায় আনলো বিমান বাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
নিউমোনিয়া আক্রান্ত রোগীকে হেলিকপ্টারে ঢাকায় আনলো বিমান বাহিনী

ঢাকা: করোনা পরবর্তী নিউমোনিয়ায় আক্রান্ত রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. আব্দুল ওয়াহাবকে হেলিকপ্টার যোগে ঢাকার বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে স্থানান্তর করেছে বাংলাদেশ বিমান বাহিনী।

মঙ্গলবার (১৩ অক্টোবর) জরুরী ভিত্তিতে ময়মনসিংহ হতে বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ হেলিকপ্টার যোগে তাকে ঢাকায় স্থানান্তর করা হয়।

এ বিষয়ে বিমান বাহিনীর অফিসিয়াল ফেসবুক পেজে বলা হয়, বেসামরিক প্রশাসনকে সহায়তা প্রদানের প্রতিশ্রুতি নিশ্চিতকল্পে বাংলাদেশ বিমান বাহিনী করোনা ভাইরাস প্রতিরোধে জরুরী বিমান পরিবহন ও মেডিক্যাল ইভাকোয়েশন সেবা পেশাদারিত্বের সঙ্গে অব্যাহত রেখেছে। এরই ধারাবাহিকতায় বাংলাদেশ বিমান বাহিনী প্রধানের প্রয়োজনীয় দিক নির্দেশনায় এই মেডিক্যাল ইভাকোয়েশন মিশন পরিচালনা করা হয়।

বিমান বাহিনীর পক্ষ থেকে আরো জানানো হয়, করোনা পরবর্তী নিউমোনিয়ায় আক্রান্ত রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালের ডেন্টাল সার্জন ডা. আব্দুল ওয়াহাবের শারীরিক অবস্থার অবনতি হলে তাকে ময়মনসিংহ হতে বাংলাদেশ বিমান বাহিনীর একটি এডব্লিউ-১৩৯ হেলিকপ্টার যোগে জরুরী ভিত্তিতে ঢাকায় আনা হয়।

ডা. আব্দুল ওয়াহাব ময়মনসিংহ মেডিক্যাল কলেজ হাসপাতালের আইসিইউতে চিকিৎসাধীন ছিলেন। পরবর্তীতে তাকে উন্নত চিকিৎসার জন্য বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয় হাসপাতালে প্রেরণ করা হয়।

বাংলাদেশ সময়: ২৩৫৮ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২০
টিএম/এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।