ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নিত্যপণ্যের বাজারে অভিযান, ১৩৪ প্রতিষ্ঠানকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০০৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
নিত্যপণ্যের বাজারে অভিযান, ১৩৪ প্রতিষ্ঠানকে জরিমানা

ঢাকা: ঢাকাসহ সারাদেশে চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আলুসহ নিত্য প্রয়োজনীয় পণ্যের পাইকারি ও খুচরা বাজারে অভিযান পরিচালনা করেছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এসময় বিভিন্ন অপরাধে ১৩৪টি প্রতিষ্ঠানকে ছয় লাখ ৭৬ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

বুধবার (১৩ অক্টোবর) অধিপ্তরের পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তি এ তথ্য জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়, এদিন দেশব্যাপী চাল, পেঁয়াজ, সয়াবিন তেল, আদা, আলুসহ অন্যান্য নিত্য প্রয়োজনীয় পণ্য যৌক্তিক মূল্যে বিক্রয় হচ্ছে কিনা তা মনিটরিং করা হয়। এছাড়া পণ্যের মূল্য তালিকা প্রদর্শন না করা, মূল্য তালিকার সঙ্গে বিক্রয় রশিদের গরমিল, মেয়াদ উত্তীর্ণ ঔষধ ও পণ্য, নকল পণ্য, ওজনে কারচুপিসহ ভোক্তাস্বার্থ বিরোধী বিভিন্ন অপরাধে সারাদেশ ১৩৪টি প্রতিষ্ঠানকে ছয় লাখ ৭৬ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়। একইসঙ্গে এসময় চাল, আলু, পেঁয়াজের মূল্য নিয়ে কারসাজি না করার জন্য ব্যবসায়ীদের সতর্ক করা হয়।

নগরীর হাজারীবাগ বাজার, রায়ের বাজার, সাদেক খান কৃষি মার্কেট, টাউনহল বাজার ও কাওরান বাজার এলাকায় এ অভিযান পরিচালনা করেন জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তরে প্রধান কার্যালয়ের উপ-পরিচালক মো. মাসুম আরেফিন, ঢাকা জেলা কার্যালয়ের সহকারী পরিচালক আবদুল জব্বার মন্ডল ও ঢাকা বিভাগীয় কার্যালয়ের সহকারী পরিচালক মাগফুর রহমান।

এছাড়াও ঢাকার বাইরে বিভাগীয় কার্যালয়ের উপপরিচালক ও জেলা কার্যালয়ের সহকারী পরিচালকের নেতৃত্বে বিভিন্ন বাজারে তদারকি ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়েছে বলেও জানিয়েছে জাতীয় ভোক্তা-অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বাংলাদেশ সময়: ০০০৬ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
ইএআর/এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।