ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বুধবার ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্র মন্ত্রী স্টিফেন বিগান

ডিপ্লোম্যাটিক করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০২২১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
বুধবার ঢাকায় আসছেন যুক্তরাষ্ট্রের উপ-পররাষ্ট্র মন্ত্রী স্টিফেন বিগান যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্র মন্ত্রী স্টিফেন বিগান

ঢাকা: মার্কিন যুক্তরাষ্ট্রের উপপররাষ্ট্র মন্ত্রী স্টিফেন ই বিগান বুধবার (১৪ অক্টোবর) ঢাকায় আসছেন। মার্কিন যুক্তরাষ্ট্র পররাষ্ট্র দপ্তর থেকে এ তথ্য জানানো হয়েছে।

১৪ থেকে ১৬ অক্টোবর মার্কিন যুক্তরাষ্ট্রের ডেপুটি সেক্রেটারি অফ স্টেট (উপপররাষ্ট্র মন্ত্রী) স্টিফেন ই বিগান ঢাকা সফর করবেন। বুধবার বিকালে দিল্লি থেকে ঢাকায় আসবেন তিনি। ঢাকা সফরের প্রথমদিন সন্ধ্যায় পররাষ্ট্র প্রতিমন্ত্রী শাহরিয়ার আলমের সঙ্গে বৈঠক করবেন তিনি। এরপর বৃহস্পতিবার পররাষ্ট্র মন্ত্রী ড. এ কে আব্দুল মোমেনের সঙ্গে বৈঠকে বসবেন। একই দিন প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গেও বৈঠক করবেন তিনি।

বিগানের ঢাকা সফর সামনে রেখে মঙ্গলবার (১৩ অক্টোবর) পররাষ্ট্র মন্ত্রণালয়ে পররাষ্ট্র সচিব মাসুদ বিন মোমেনের সাথে বৈঠক করেছেন ঢাকায় নিযুক্ত মার্কিন রাষ্ট্রদূত আর্ল মিলার।

বিগান বাংলাদেশ সরকারের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে বৈঠক করবেন। তার এই সফরে যুক্তরাষ্ট্র-বাংলাদেশের একই ভিশন উম্মুক্ত, অন্তর্ভুক্তমূলক, শান্তিপূর্ণ ইন্দোপ্যাসিফিক গড়ে তোলা ও কোভিড-১৯ নিয়ে আলোচনা প্রাধান্য পাবে বলে জানা গেছে।

বাংলাদেশ সময়: ০২২১ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
টিআর/এইচএমএস/ কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।