ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১৫৩ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ডাকাত ধরলো পুলিশ

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩০৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
১৫৩ সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে ডাকাত ধরলো পুলিশ

ঢাকা: রাজধানীর কোতোয়ালী থানাধীন ওয়াইজ ঘাট এলাকা থেকে এক ব্যক্তির কাছে থাকা নগদ পাঁচ লক্ষাধিক টাকা লুট করে নিয়ে যায় ডাকাতদল। পরে এ ঘটনায় দায়েরকৃত মামলার তদন্তে নামে পুলিশ।

ক্লুলেস এই ঘটনার জট খুলে দেয় সিসিটিভি ফুটেজ।

ঘটনাস্থল ও এর আশে-পাশের এলাকার ১৫৩টি সিসিটিভি ফুটেজ বিশ্লেষণ করে শনাক্ত করা হয় জড়িতদের। এরপর একে একে গ্রেফতার করা হয় ডাকাত দলের সাত সদস্যকে।

মঙ্গলবার (১৩ অক্টোবর) রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে ওই ডাকাতির সঙ্গে জড়িত সাত ডাকাতকে গ্রেফতার করেছে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) কোতোয়ালী থানা পুলিশ। এ সময় তাদের কাছ থেকে ডাকাতির পাঁচ লাখ ২০ হাজার টাকা উদ্ধার করা হয়।

গ্রেফতাররা হলেন- সুলতান মাহমুদ (৩৯),  মামুন আল হাসান (৩১), খাইরুল ইসলাম (৪০), তুষার ইমরান (২৮), আরিফুল হাসান ফায়সাল (৩০), নাহিন পারভেজ (২৮) ও সালাউদ্দিন আহমেদ তন্ময় (৩৬)।

ডিএমপির মিডিয়া এন্ড পাবলিক রিলেসন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন বাংলানিউজকে জানান, ডাকাতির ঘটনায় তদন্তে সাত ডাকাতকে শনাক্ত করে রাজধানীর বিভিন্ন এলাকায় অভিযান চালিয়ে গ্রেফতার করা হয়েছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।

কোতোয়ালী থানা পুলিশ সূত্র জানায়, গত ১৪ সেপ্টেম্বর ওয়াইজঘাট এলাকা থেকে এক ব্যক্তির কাছ থেকে অজ্ঞাত ডাকাতরা টাকা নিয়ে পালিয়ে যায়। এ ঘটনায় ১৮ সেপ্টেম্বর কোতোয়ালী থানায় একটি মামলা করা হয়।

মামলার তদন্তকালে বাদামতলী, গুলশান আরা সিটি, বিক্রমপুর গার্ডেন সিটি, ইসলামপুরের বিভিন্ন মার্কেট, বাবুবাজার, নয়াবাজার, কেরানীগঞ্জের কালিগঞ্জসহ বিভিন্ন এলাকার ১৫৩টি সিসিটিভি ক্যামেরার ফুটেজ সংগ্রহ করা হয়। সেসব ফুটেজ পর্যালোচনা করে জড়িতদের শনাক্ত করা হয়। এরপর তথ্য প্রযুক্তির সহায়তায় ঘটনার প্রায় এক মাস পর অভিযুক্ত সাতজনকে গ্রেফতার করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩০৯ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
পিএম/এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।