ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, ইউপি সদস্য আটক

উপজেলা করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
যৌতুকের দাবিতে স্ত্রীকে নির্যাতন, ইউপি সদস্য আটক

বরগুনা: বরগুনার সদর উপজেলার আয়লাপাতাকাটা ইউনিয়নের পাকুরগাছিয়া গ্রামে যৌতুকের দাবিতে স্ত্রীকে শারীরিক নির্যাতনের অভিযোগে ইউপি সদস্য পনুকে (৪৫) আটক করেছে পুলিশ।

মঙ্গলবার (১৩ অক্টোবর) তাকে আটক করা হয়।

এসময় মাকে নির্যাতনের প্রতিবাদ না করে সহযোগিতা করায় মাদকাসক্ত ছেলে হৃদয়কেও (২২) আটক করা হয়েছে।

বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ওসি (তদন্ত) বাংলানিউজকে জানান, নির্যাতনের শিকার দুই সন্তানের জননী মার্জিয়া আক্তার ছবি (৪০) একজন মুক্তিযোদ্ধার মেয়ে। ঘটনাস্থল থেকে ভিকটিমকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়েছে। এবং বাবা ও ছেলেকে আটক করা হয়েছে।

ছবির বাবা মুক্তিযোদ্ধা সামসুউদ্দিন সানু বাংলানিউজকে জানান, বিয়ের পর থেকেই পনু যৌতুকের দাবিতে ছবির উপর নির্যাতন চালাতো। এ পর্যন্ত পাঁচ লাখ টাকার উপরে যৌতুক নিয়েছে। এখন আরও দুই লাখ টাকার দাবি জানায়।

তিনি আরও জানান, মঙ্গলবার সকাল ১১টার দিকে ছবিকে দা গরম করে শরীরের বিভিন্ন স্থানে ছ্যাঁকা দেয় পনু। ছবির চিৎকারে প্রতিবেশীরা এলেও বাবা-ছেলের হুমকিতে থামাতে পারেনি তারা। এক পর্যায়ে শারীরিক নির্যাতন করে অজ্ঞান অবস্থায় উঠানে ফেলে রেখে গেলে মহিলারা ছবিকে উদ্বার করে।

এদিকে যৌতুকের দাবিতে নির্যাতন ও তাতে সহযোগীতার অভিযোগে আটকদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে বলে জানিয়েছেন বরগুনা থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৫৩২ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এইচএমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।