ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নারী এবং শিশুর প্রতি উৎপীড়ন-নিপীড়নে কোনো ছাড় নয়

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৪৮ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
নারী এবং শিশুর প্রতি উৎপীড়ন-নিপীড়নে কোনো ছাড় নয় নারী এবং শিশুর প্রতি উৎপীড়ন নিপীড়নে কোন ছাড় নয়। ছবি: বাংলানিউজ

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের কমিশনার মো. শাহাবুদ্দিন খান-বিপিএম (বার) বলেছেন, নারী এবং শিশুর প্রতি উৎপীড়ন নিপীড়নে কোনো ছাড় নয়।

মঙ্গলবার (১৩ অক্টোবর) কোতোয়ালি মডেল থানা কর্তৃক আয়োজিত 'ওপেন হাউজ ডে'তে প্রধান অতিথির বক্তব্যে তিনি এ কথা বলেন।

এ সময় পুলিশ কমিশনার বলেন, কিছু ভুক্তভোগীর কাছে বার্তা রয়েছে প্রতি মাসে 'ওপেন হাউজ ডে' অনুষ্ঠানে বিএমপি'র শীর্ষ কর্মকর্তার উপস্থিতিতে সরাসরি যে-কোন অভিযোগ উপস্থাপন করা যায় এবং জবাব দিহিতা নিশ্চত করে সাধ্যমত সেবা পৌঁছে দেওয়া হয়। এখনও যাঁরা জানেন না তাদের অবগত করতে হবে। সেবা না পেলেই অভিযোগসহ যে-কোনো সময় সরাসরি ফোন দিতে অনুরোধ রইলো। আমরা থানাকে ক্ষুদ্র ক্ষুদ্র এলাকায় ভাগ করে বিট পুলিশিং এর মাধ্যমে অপরাধ নিয়ন্ত্রণে কাজ করছি।

আগামী শনিবার সারাদেশে একযোগে প্রতিটি বিট এলাকায় নারী সহিংসতা প্রতিরোধে সচেতনতামূলক কার্যক্রম অনুষ্ঠিত হবে। উক্ত কর্মসূচিতে সংশ্লিষ্ট এলাকার সচেতন নাগরিকদের নিমন্ত্রণ জানিয়ে বিএমপি কমিশনার বলেন, পুলিশ জনতা এক হয়ে একটি সম্মিলিত উদ্যোগে নারী এবং শিশুর প্রতি উৎপীড়ন নিপীড়ন, সহিংসতা প্রতিরোধে আমাদের সবাইকে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে।

কোতোয়ালি মডেল থানার অফিসার ইনচার্জ মো. নুরুল ইসলাম পিপিএম এর সঞ্চালনা ও সভাপতিত্বে এসময়ে উপস্থিত ছিলেন, উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. মোকতার হোসেন পিপিএম-সেবা, অতিরক্ত উপ-পুলিশ কমিশনার (দক্ষিণ) মো. জাকারিয়া রহমান, সহকারী পুলিশ কমিশনার (কোতোয়ালি মডেল থানা) মো. রাসেল, সহকারী পুলিশ কমিশনার (গোয়েন্দা বিভাগ) মো. রবিউল ইসলাম শামীম, অন্যান্য কর্মকর্তাবৃন্দ, বিভিন্ন ওয়ার্ড থেকে আসা সাধারণ জনগণ ও সুশীল সমাজের সর্বস্তরের নেতৃবৃন্দ।

বাংলাদেশ সময়: ০৬৪৭ ঘণ্টা, অক্টোবর ১৪, ২০২০
এমএস/কেএআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।