ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্বেচ্ছাসেবী সংগঠন ‘দক্ষিণ কাফরুল সোসাইটির’ যাত্রা শুরু

নিউজ ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
স্বেচ্ছাসেবী সংগঠন ‘দক্ষিণ কাফরুল সোসাইটির’ যাত্রা শুরু দক্ষিণ কাফরুল সোসাইটির সদস্যরা।

ঢাকা: রাজধানীর উত্তর সিটি কর্পোরেশনের আওতাধীন অঞ্চল-১৪ এর ১৬ নম্বর ওয়ার্ডের আওতাধীন এলাকা দক্ষিণ কাফরুল। ওই এলাকার মানুষের স্বাভাবিক জীবনযাপন পরিচালনায় এবং জরুরি প্রয়োজনে এলাকাবাসীর সঙ্গে একযোগে কাজ করা উপলক্ষে শুক্রবার (১৬ অক্টোবর) গণমান্য ব্যক্তিদের উপস্থিতিতে প্রতিষ্ঠিত হয় স্বেচ্ছাসেবী সংগঠন ‘দক্ষিণ কাফরুল সোসাইটি’।

 

এটি একটি স্থানীয় স্বেচ্ছাসেবী উন্নয়ন সংগঠন, এই সংগঠনের উদ্দেশ্য হচ্ছে এলাকাবাসীর জীবনমান উন্নয়ন, সৌহার্দ্য সম্প্রীতি বাড়ানো এবং একটি অনুকরণীয় নিরাপদ এলাকা হিসেবে নিজেদের সু-প্রতিষ্ঠিত করা। এছাড়া এলাকাটি যেন মাদক, জনজটমুক্ত এবং নির্ঝঞ্ঝাট থাকে, সেলক্ষ্যে কাজ করা। পাশাপাশি এলাকার দরিদ্র, বঞ্চিত, অবহেলিত মানুষের কল্যাণ ও উন্নয়নে কাজ করা। তাদের ভাগ্যোন্নয়নে ও পরিবর্তনে তাদের সঙ্গে একযোগে কাজ করা।  

সংগঠনে এখন সভাপতি মো. আবু সাঈদ, সহ সভাপতি মো. শরীফুল ইসলাম, সাধারণ সম্পাদক রাজিবুল হক, যুগ্ম সাধারণ সম্পাদক নিক্সন হোসেইন, সাংগঠনিক সম্পাদক কামরুল হাসান, জাহিদুর রহমান, ইসহাক হোসেন, রাফাত এবং দপ্তর সম্পাদক নাহিদ।

এ সংগঠন প্রতিষ্ঠার আগে, উল্লেখিত যুবক এবং তরুণ দল সামাজিক বিভিন্ন কার্যক্রমের সঙ্গে সম্পৃক্ত ছিলেন। বিশেষ করে মহামারি করোনায় লকডাউনচলাকালে খাদ্য-বস্ত্র, ওষুধ সংগ্রহ করে খুবই নিয়মতান্ত্রিকভাবে বিতরণ করে নিবেদিত তরুণ দলটি দক্ষ সৈনিকের মতো ভূমিকা রেখে সুনাম অর্জন করেছে।  

মানবিক তাড়নায় মানুষের কল্যাণ ও উন্নয়নে কাজ করার জন্য অনুপ্রাণিত হয়ে এবং একটি সাংগঠনিক ভিত্তি স্থাপনের প্রয়োজনীয়তা অনুভূতি থেকেই ১৬ অক্টোবর ‘দক্ষিণ কাফরুল সোসাইটি’ নাম স্বেচ্ছাসেবী এই সংগঠনটি রূপ লাভ করে।

‘দক্ষিণ কাফরুল সোসাইটি লক্ষ্য: এলাকার অধিবাসীদের নিরাপত্তাজনিত সমস্যা দূরীকরণ, মাদকমুক্ত সমাজ প্রতিষ্ঠা, যানজটমুক্ত, যত্রতত্র রিকশা গ্যারেজ ও হকারমুক্ত এলাকা প্রতিষ্ঠা, ময়লা-আবর্জনা সুষ্ঠু ব্যবস্থাপনা, এলাকার সবার মধ্যে সৌহার্দ্য ও সম্প্রতি স্থাপন।

শনিবার (১৭ অক্টোবর) ওই সংগঠন থেকে পাঠানো এক প্রেসবিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

বাংলাদেশ সময়: ১৫৫৮ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২০
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।