ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাটকল চালুর দাবিতে সিরাজগঞ্জে শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
পাটকল চালুর দাবিতে সিরাজগঞ্জে শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ জুটমিল শ্রমিক-কর্মচারীদের বিক্ষোভ সমাবেশ। ছবি: বাংলানিউজ

সিরাজগঞ্জ: বন্ধ হওয়া পাটকলগুলো অবিলম্বে রাষ্ট্রীয় মালিকানায় চালু ও মজুরি কমিশনের এরিয়াসহ সব পাওনা পরিশোধের দাবিতে সিরাজগঞ্জে বিক্ষোভ সমাবেশ করছে শ্রমিক-কর্মচারীরা।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে সিরাজগঞ্জ শহরের বাজার স্টেশনে মুক্তির সোপান চত্বরে জাতীয় জুট মিলস শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আয়োজনে এ বিক্ষোভ সমাবেশের আয়োজন করা হয়।

 

সমাবেশে বক্তারা বলেন, করোনা দুর্যোগের মধ্যে হঠাৎ করেই বন্ধ করে দেওয়া হয় জাতীয় জুটিমলসহ দেশের বেশ কয়েকটি পাটকল। এসব মিলের শ্রমিক-কর্মচারীদের মজুরি কমিশনের কোনো বকেয়া পরিশোধ করা হয়নি। ফলে সিরাজগঞ্জ জাতীয় জুটমিলের ২২শ শ্রমিক-কর্মচারী মানবেতর জীবনযাপন করছেন। দুই মাসের মধ্যে পাবলিক প্রাইভেট পার্টনারশিপের মাধ্যমে মিলটি চালানোর কথা ছিল। কিন্তু সাড়ে তিন মাস পার হলেও এখনো মিল চালুর কোনো উদ্যোগ দেখা যাচ্ছে না। অবিলম্বে জাতীয় জুটমিল রাষ্ট্রীয় মালিকানায় চালুর দাবি জানান বক্তারা।  

এসময় উপস্থিত ছিলেন-জাতীয় জুটমিল শ্রমিক-কর্মচারী সমন্বয় পরিষদের আহ্বায়ক শহিদুল ইসলামের সভাপতিত্বে সংগঠনের উপদেষ্টা ও জাতীয় মুক্তি কাউন্সিলের আহ্বায়ক বরকতুল্লাহ, সিপিবির জেলা সভাপতি ইসমাইল হোসেন, জেলা বাসদের আহ্বায়ক নব কুমার কর্মকার, পাটকল শ্রমিক মনিরুল ইসলাম এবং বাবুল আক্তার।  

বাংলাদেশ সময়: ১৮৪৬ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।