ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ইলিশ ধরায় ঝালকাঠিতে ৫ জেলের কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২৯ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
ইলিশ ধরায় ঝালকাঠিতে ৫ জেলের কারাদণ্ড

ঝালকাঠি: নিষেধ অমান্য করে ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে ইলিশ ধরায় পাঁচ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

রোববার (১৮ অক্টোবর) ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে তাদের এ কারাদণ্ড দেওয়া হয়।

জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা, নলছিটি উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. সাখাওয়াত হোসেন, রাজাপুর উপজেলা সহকারি কমিশনার (ভূমি) অনুজা মণ্ডল, এনডিসি আহমেদ হাছান ও নলছিটি সহকারী মৎস্য কর্মকর্তা রমনী কান্ত মিস্ত্রির নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়।

জেলা মৎস্য কর্মকর্তা বাবুল কৃষ্ণ ওঝা বাংলানিউজকে জানান, গত ২৪ ঘণ্টায় ঝালকাঠির সুগন্ধা ও বিষখালী নদীতে অভিযান চালিয়ে পাঁচ জেলেকে আটক করেছে মৎস্য বিভাগ। তাদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন আদালত।  

এ সময় নদী থেকে ৩৪ হাজার মিটার কারেন্ট জাল ও ৫০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। জেলা প্রশাসন ও মৎস্য বিভাগ পুলিশের সহযোগিতায় এ অভিযান পরিচালিত হয়।

জেলা প্রশাসন, মৎস্য বিভাগ ও পুলিশের যৌথ অভিযানে রাজাপুর থেকে চার এবং নলছিটি থেকে এক জেলেকে আটক করা হয়। তাদের প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন আদালত। জব্দ করা ৫০ কেজি ইলিশ মাছ স্থানীয় এতিমখানায় বিতরণ করা হয়। জালগুলো ডিসি পার্কে নদী তীরে পুড়িয়ে ফেলা হয়।

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।