ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বৈষম্য দূর করে মানবিকতাপূর্ণ সমাজ গঠনের আহ্বান

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৩ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
বৈষম্য দূর করে মানবিকতাপূর্ণ সমাজ গঠনের আহ্বান

ঢাকা: সাম্প্রদায়িকতার বৈষম্য দূর করে একটি মানবিকতাপূর্ণ সমাজ গঠনে আমাদের একসঙ্গে কাজ করতে হবে। এই  অস্থিতিশীল ও অসহিষ্ণু বিশ্বে মানবতা এবং শান্তি স্থাপন করতে সাম্প্রদায়িক সম্প্রীতির আদর্শ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করতে পারে।

রোববার (১৮ অক্টোবর) রাজধানীর জাতীয় প্রেসক্লাবের সামনে মহিলা পরিষদ ঢাকা মহানগর আয়োজিত এক মানববন্ধনে মহিলা পরিষদ ঢাকা মহানগর কমিটির সাধারণ সম্পাদক রেহানা ইউনুস একথা বলেন।

‘সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রাখুন’ শীর্ষক স্লোগানে এ মানববন্ধন হয়।

রেহানা ইউনুস বলেন, সাম্প্রদায়িক সম্প্রীতির কথা বলা হলেও এখনো সংখ্যালঘু সম্প্রদায়ের মানুষ নানাভাবে বঞ্চনার শিকার হচ্ছে। সব ধর্মের মূল কথা হলো মানুষের কল্যাণ। ধর্মীয় সহিষ্ণুতা, অন্য ধর্মের প্রতি শ্রদ্ধাবোধ না থাকলে এ ধরনের ঘটনা ঘটতেই থাকবে। আমাদের অনেকের মধ্যে এক ধরনের ধারণা আছে, যার যার ধর্ম তার তার ধর্মই শ্রেষ্ঠ। বাকি ধর্মের প্রতি তাচ্ছিল্যভাব দূর করতে হবে।  

মহানগর কমিটি সাংগঠনিক সম্পাদক কানিজ ফাতেমা টগর বলেন, অসাম্প্রদায়িক বাংলাদেশ গড়তে আমাদের সামাজিক, প্রশাসনিক ও সাংবিধানিক দায়বদ্ধতা থেকে সবাইকে আন্তরিক হতে হবে।  
 
এসময় ঢাকা মহানগর কমিটির লিগ্যাল এইড  সম্পাদক শামীমা আফরোজ আইরিন, পরিবেশ উপ-পরিষদের  সম্পাদক হোসনে আরা শিল্পী, মহানগর কমিটি সদস্য হেনা চৌধুরীসহ মহানগর কমিটি সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০১০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।