ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কুড়িগ্রামে আশ্রয়ণ প্রকল্পের ২৪০ ঘর হস্তান্তর করলো সেনাবাহিনী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২১ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
কুড়িগ্রামে আশ্রয়ণ প্রকল্পের ২৪০ ঘর হস্তান্তর করলো সেনাবাহিনী চিলমারী উপজেলা প্রশাসনের কাছে নবনির্মিত আশ্রয়ণ প্রকল্পটি হস্তান্তর করছেন লেফটেন্যান্ট কর্নেল রাজিবুল আবেদিন

কুড়িগ্রাম: প্রধানমন্ত্রীর অগ্রাধিকার প্রকল্পের আওতায় প্রায় সাড়ে চার কোটি টাকা ব্যয়ে সেনাবাহিনীর তত্ত্বাবধানে নির্মিত কুড়িগ্রামের চিলমারী উপজেলার চরফেসকা বাবদ হাতিয়া বকসী আশ্রয়ণ প্রকল্পের ঘর হস্তান্তর করা হয়েছে।  

রোববার (১৮ অক্টোবর) দুপুরে নয়ারহাট ইউনিয়নের ব্রহ্মপুত্র নদের অববাহিকার চরফেসকা বাবদ হাতিয়া বকসীর চর আশ্রয়ন প্রকল্পের ২৪০টি ঘর হস্তান্তর করেছে সেনাবাহিনী।

সেনাবাহিনীর ৬৬ পদাতিক ডিভিশনের পক্ষে লেফটেন্যান্ট কর্নেল রাজিবুল আবেদিন চিলমারী উপজেলা প্রশাসনের কাছে নবনির্মিত আশ্রয়ণ প্রকল্পটি হস্তান্তর করেন। এ সময় উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তাসহ স্থানীয় জনপ্রতিনিধরা উপস্থিত ছিলেন।

সংশ্লিষ্ট সূত্র জানায়, এ আশ্রয়ণ প্রকল্পে ৪৮টি ইউনিট রয়েছে। প্রত্যেক ইউনিটে পাঁচটি করে পরিবার বাস করবে। সেখানে তাদের জন্য খাবার পানির ব্যবস্থা, স্যানিটেশন, শিশুদের জন্য খেলার মাঠসহ বিভিন্ন সুযোগ-সুবিধা রয়েছে।

এ প্রকল্পের আওতায় ব্রহ্মপুত্র নদের অববাহিকার নয়ারহাট ইউনিয়নে বন্যায় ও নদী ভাঙনের ফলে গৃহহীন হয়ে পড়া ২৪০টি পরিবার বাসস্থানের সুযোগ পাবে। চিলমারী উপজেলা প্রশাসন গৃহহীন পরিবারের তালিকা করে এসব ঘর দেবে।

লেফটেন্যান্ট কর্নেল রাজিবুল আবেদিন জানান, প্রধানমন্ত্রীর স্বপ্ন প্রতিটি গৃহহীন মানুষকে বাসস্থানের ব্যবস্থা করে দেওয়া। গৃহহীনদের জন্য তৈরি এ প্রকল্পের অর্থ প্রধানমন্ত্রীর কার্যালয় থেকেই ছাড় দেওয়া হয়। গত দু’মাসে এ প্রকল্পের ৪৮টি ইউনিটে ২৪০টি ঘর নির্মাণ করে উপজেলা প্রশাসনের কাছে হস্তান্তর করা হয়েছে। জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের জন্মশতবার্ষিকীতে প্রধানমন্ত্রীর এ স্বপ্ন বাস্তবায়নে অংশীদার হতে পেরে বাংলাদেশ সেনাবাহিনীও গর্বিত বলে জানান তিনি।

বাংলাদেশ সময়: ২০১৭ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এফইএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।