ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

নৌযান শ্রমিকদের কর্মবিরতি শুরু সোমবার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
নৌযান শ্রমিকদের কর্মবিরতি শুরু সোমবার নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের নেতাকর্মীদের প্রচারণা

নারায়ণগঞ্জ: নৌযান শ্রমিক কর্মচারীদের খাদ্যভাতা নির্ধারণ করে চলতি বছরের মার্চ থেকে কার্যকর করাসহ ১১ দফা দাবি বাস্তবায়ন না হলে সোমবার সন্ধ্যা ৬টা থেকে লাগাতার কর্মবিরতি পালনের ঘোষণা দিয়েছেন বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়ন।

এ লক্ষ্যে নারায়ণগঞ্জের উপর দিয়ে বয়ে যাওয়া শীতলক্ষ্যা, ধলেশ্বরী ও বুড়িগঙ্গা নদীতে রোববার (১৮ অক্টোবর) দিনব্যাপী প্রচারণা চালান সংগঠনটির নেতাকর্মীরা।

বাংলাদেশ নৌযান শ্রমিক কর্মচারী ইউনিয়নের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক সবুজ শিকদারের নেতৃত্বে কর্মবিরতি পালন কর্মসূচির গণসংযোগকালে অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন সংগঠনের কেন্দ্রীয় কমিটির দপ্তর সম্পাদক কবির হোসেন, কেন্দ্রীয় কমিটির সহ-সাধারণ সম্পাদক ও দশআনি মোহনপুর শাখার সাধারণ সম্পাদক আক্তার হোসেনসহ জেলা পর্যায়ের নেতাকর্মীরা।

সবুজ শিকদার বলেন, খাদ্য ভাতা একটি মীমাংসিত দাবি হলেও সেই দাবি মানা হচ্ছে না। শ্রমিক নামধারী কিছু দুষ্কৃতিকারীর সঙ্গে মালিকপক্ষ আঁতাত করে শ্রমিকদের বঞ্চিত করছে। সকল সেক্টরে মালিকরা সুবিধা পেলেও শ্রমিকরা কোনো সুবিধা পায় না। নৌপথের শ্রমিকদের পিঠ দেয়ালে ঠেকে গেছে। অবিলম্বে আমাদের ১১ দফা দাবি মেনে নেওয়া না হলে সোমবার (১৯ অক্টোবর) সন্ধ্যা ৬টা থেকে নারায়ণগঞ্জসহ সারাদেশে নৌযান শ্রমিকরা একযোগে লাগাতার কর্মবিরতি পালন করবে।

এর আগে গত ১২ অক্টোবর নারায়ণগঞ্জের ৫নং ঘাট এলাকায় শীতলক্ষ্যা নদীর তীরে বিক্ষোভ মিছিল শেষে অনুষ্ঠিত মানববন্ধন থেকে ১১ দফা দাবিতে ১৯ অক্টোবর সন্ধ্যা ৬টা থেকে লাগাতার কর্মবিরতির ঘোষণা দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০২২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।