ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

জনগণের সেবা নিশ্চিত করতে চাই: বিএমপি কমিশনার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
জনগণের সেবা নিশ্চিত করতে চাই: বিএমপি কমিশনার বিট কার্যালয়ের উদ্ধোধনী অনুষ্ঠান

বরিশাল: বরিশাল মেট্রোপলিটন পুলিশের (বিএমপি) কমিশনার মো. শাহাবুদ্দিন খান বলেছেন, সংবেদনশীল পুলিশিংয়ের মাধ্যমে জনগণের সেবা নিশ্চিত করতে চাই। থানায় গেলে মানুষ পুলিশি সেবা পাওয়ার জন্য দ্বিধাদ্বন্দ্বের মধ্যে থাকে।

বিট পুলিশিংয়ের মাধ্যমে আমরা সাধারণ মানুষের সেই শঙ্কা দূর করতে চাই। কেউ সহিংসতার শিকার হয়ে থানায় এলে তাকে ন্যায়সঙ্গত পুলিশি সেবা দিতে চাই। যেহেতু থানা থেকেই জনগণের অধিকাংশ সেবা দেওয়া হয়। সেহেতু থানায় গিয়ে কেউ যেন হয়রানির শিকার না হয়। কাউকে যেন দালাল ধরতে না হয়। সেজন্য সংবেদনশীতার সাথে সেবা নিশ্চিত করতে চাই, বলেন বিএমপি কমিশনার।

রোববার (১৮ অক্টোবর) দুপুরে বরিশাল মেট্রোপলিটন পুলিশের কাউনিয়া থানার উদ্যোগে অফিসার ইনচার্জ আজিমুল করিমের সঞ্চালনায় বিসিক ০৩ নং ওয়ার্ড বিট কার্যালয়ের উদ্ধোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।

কমিশনার আরও বলেন, আমরা জনগণের প্রত্যাশার সমান সেবা করতে চাই। সমাজে অপরাধ দানা বাঁধার আগেই তা নির্মূল করতে চাই। এ জন্য আমরা কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিংয়ের কাঠামো তৈরি করেছি। কমিউনিটি পুলিশিং ও বিট পুলিশিং একে অন্যের পরিপূরক।

অনুষ্ঠানে স্বাগত বক্তেব্য উপ-পুলিশ কমিশনার উত্তর মো. খাইরুল আলম বলেন, মুজিববর্ষের অঙ্গীকার, পুলিশ হবে জনতার। পুলিশকে জনতার পুলিশে পরিণত করার জন্য আজকে আমাদের এ আয়োজন। পুলিশের সাথে জনগণের সম্পৃক্ততা বৃদ্ধি করার জন্য বিট পুলিশিং কার্যক্রম চালু হয়েছে। বিট পুলিশিংয়ের মাধ্যমে পুলিশের সেবাকে জনগণের কাছে পৌঁছে দিয়ে সেবার কার্যক্রমকে আরো গতিশীল ও কার্যকর করা হবে।

বিশেষ অতিথির বক্তব্যে বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত পুলিশ কমিশনার প্রলয় চিসিম বলেন, পুলিশের সেবার মূল কেন্দ্র হচ্ছে থানা। এ থানা এলাকাকে ছোট পরিসরে ভাগ করে পুলিশি সেবার মান বৃদ্ধির জন্য বিট পুলিশিং কার্যক্রম শুরু করা হয়েছে। এর মাধ্যমে আমরা জনগণের নিরাপত্তা নিশ্চিত করতে পারব।

অনুষ্ঠানে আরো বক্তব্য রাখেন বিসিক মালিক সমিতির সভাপতি এবং ফরচুন সুজ লিমিটেডের চেয়ারম্যান মো. মিজানুর রহমান, বরিশাল মেট্রোপলিটন পুলিশের উপ-কমিশনার (সদর দপ্তর) আবু রায়হান মুহাম্মদ সালেহ, বরিশাল জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট আফজালুল করিম প্রমুখ।

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
এমএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।