ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

গাজীপুরে হুজির দুই সদস্য আটক

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৮ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
গাজীপুরে হুজির দুই সদস্য আটক

গাজীপুর: গাজীপুরের শ্রীপুর থেকে নিষিদ্ধ ঘোষিত জঙ্গি সংগঠন হরকাতুল জিহাদ আল ইসলামী বাংলাদেশের (হুজি-বি) সক্রিয় দুই সদস্যকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-১)।

রোববার (১৮ অক্টোবর) সন্ধ্যায় গাজীপুর র‌্যাব-১ এর কোম্পানি কমান্ডার লেফটেন্যান্ট আব্দুল্লাহ আল-মামুন স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়।

 

আটকরা হলেন- ময়মনসিংহ কোতোয়ালি থানার মীরকান্দা পাড়া এলাকার মো. সাইদুল ইসলামের ছেলে মো. সারোয়ার হোসেন সবুজ (২০) ও একই জেলার হালুয়াঘাট থানার করুয়াপাড়া এলাকার মো. সাদেক আলীর ছেলে মো. এহসানুল হক (২৪)।

সারোয়ার হোসেন সবুজ শ্রীপুর উপজেলার বেজঝুড়ি মহিলা মোড় মসজিদের ইমাম ও খতিব এবং মো. এহসানুল হক শ্রীপুরের বড়বাইদ আব্দুল হামিদ মাস্টার জামে মসজিদের ইমাম ও খতিব।  

বিজ্ঞপ্তিতে জানানো হয়, গোপন সংবাদের ভিত্তিতে শ্রীপুর উপজেলার বারতোপা বাজার এলাকায় অভিযান চালায় র‌্যাব-১। এসময় জঙ্গি সংগঠন হুজি-বি সক্রিয় সদস্য মো. সারোয়ার হোসেন সবুজ ও মো. এহসানুল হককে আটক করা হয়। পরে তাদের কাছ থেকে ১০টি উগ্রবাদী বই এবং উগ্রবাদী ২৩ পাতা লিফলেট উদ্ধার করা হয়েছে। তারা রাষ্ট্রের বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক মিটিং করার উদ্দেশ্যে ওই এলাকায় অবস্থান করছিল।

আরও জানানো হয়, হুজি-বি সক্রিয় সদস্য হিসেবে দীর্ঘদিন যাবৎ তারা কাজ করছে এবং নির্জন গহীন বনে প্রশিক্ষণ ও নতুন সদস্য সংগ্রহে লিপ্ত ছিল। প্রশিক্ষণ শেষে তারা কাশ্মীর ও আফগানিস্তানে যাওয়া এবং দেশে নাশকতার পরিকল্পনা করছিল। এছাড়া তারা আফগান-তালেবানদের সমর্থক হিসেবে ইসলামি খেলাফত প্রতিষ্ঠার লক্ষ্যে কাজ করছিল। তাদের বিরুদ্ধে সন্ত্রাসবিরোধী আইনে মামলা রুজু প্রক্রিয়াধীন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
আরএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।