ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

মুন্সিগঞ্জে ১০২ জেলের জেল-জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৪ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
মুন্সিগঞ্জে ১০২ জেলের জেল-জরিমানা পদ্মা নদীতে অভিযান। ছবি: বাংলানিউজ

মুন্সিগঞ্জ: মুন্সিগঞ্জের লৌহজং উপজেলার পদ্মা নদীতে নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ শিকার করায় ১১৭ জন জেলেকে আটক করা হয়। পরে ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে ৯৩ জন জেলেকে এক মাস করে বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

এছাড়া ৬ জন জেলেকে ৫ হাজার টাকা করে ৩০ হাজার টাকা, দুইজন জেলেকে ৩ হাজার টাকা করে ৬ হাজার টাকা, একজনকে চার হাজার টাকা জরিমানা করা হয়েছে। মোট ৯ জনকে ৪০ হাজার টাকা জরিমানা করা হয়।  অভিযানে মোট ২ লাখ মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি ইলিশ জব্দ করা হয়।  

রোববার (১৮ অক্টোবর) লৌহজং উপজেলার পদ্মা নদীতে অভিযান চালায় উপজেলা প্রশাসন, মৎস্য অফিস, থানা পুলিশ ও নৌপুলিশের সদস্যরা। ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করেন নির্বাহী ম্যাজিস্ট্রেট মু. রাসেদুজ্জামান, ইলিয়াস শিকদার, বিকাশ চন্দ্র বর্মণ।  

লৌহজং উপজেলার সিনিয়র মৎস্য কর্মকর্তা আসাদুজ্জামান আসাদ জানান, রোববার প্রথম প্রহর থেকে সকাল ৮টা পর্যন্ত পদ্মা নদীতে অভিযান পরিচালিত হয়েছে। এসময় ১১৭ জেলেকে আটক করা হয়েছে। এছাড়া ২ লাখ মিটার কারেন্ট জাল ও ১০০ কেজি মা ইলিশ জব্দ করা হয়। ১০টি ট্রলার চলাচলের অনুপযোগী করা হয়েছে। ভ্রাম্যমাণ আদালত ১১৭ জনের মধ্যে ১০২ জন জেলেকে জেল-জরিমানা করেছে। এছাড়া অপ্রাপ্ত বয়স্ক ১৫ জন জেলেকে সতর্ক করে ছেড়ে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ২০৫০ ঘণ্টা, অক্টোবর ১৮, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।