ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১২ কোটি টাকা প্রতারণার মামলায় এমপি আব্দুল মমিনের শ্বশুর গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪১ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
১২ কোটি টাকা প্রতারণার মামলায় এমপি আব্দুল মমিনের শ্বশুর গ্রেফতার জাহাঙ্গীর আলম

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জ-৫ আসনের এমপি আব্দুল মমিন মণ্ডলের বাবা মণ্ডল গ্রুপের চেয়ারম্যান ও সাবেক এমপি আব্দুল মজিদ মণ্ডলের প্রায় ১২ কোটি টাকা হাতিয়ে নেওয়ার অভিযোগে করা মামলায় তারই (এমপি আব্দুল মমিন) শ্বশুর জাহাঙ্গীর আলমকে গ্রেফতার করেছে পুলিশ।  

মঙ্গলবার (২০ অক্টোবর) দুপুরের দিকে সিরাজগঞ্জ শহরের এস এস রোড এলাকা থেকে তাকে গ্রেফতার করা হয়।

 

গ্রেফতারকৃত জাহাঙ্গীর আলম শহরের মোক্তারপাড়া মোড়ের মৃত মনছুর রহমানের ছেলে।  

সদর থানার পরিদর্শক (তদন্ত) গোলাম মোস্তফা তাকে গ্রেফতারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করে জানান, মঙ্গলবার ভোরে মণ্ডল গ্রুপের প্রতিষ্ঠান মণ্ডল অটো ব্রিক্স লিমিটেডের প্রতিনিধি আওলাদ হোসেন বাদী হয়ে ১২ কোটি দুই লাখ টাকারও বেশি টাকা প্রতারণার মাধ্যমে হাতিয়ে নেওয়ার অভিযোগ এনে জাহাঙ্গীর আলমের বিরুদ্ধে মামলাটি দায়ের করেন। দুপুরের দিকে শহরের এস এস রোড এলাকা থেকে আসামিকে গ্রেফতার করা হয়।  

মামলার বাদী আওলাদ হোসেন বলেন, জাহাঙ্গীর আলম হলেন সাবেক এমপি ও মণ্ডল গ্রুপের চেয়ারম্যান আব্দুল মজিদ মণ্ডলের ছেলে বর্তমান এমপি এবং মণ্ডল গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক আব্দুল মমিন মণ্ডলের শ্বশুর। আত্মীয়তার সুবাদে বাড়িতে যাতায়াত করতেন তিনি। একপর্যায়ে বেয়াই জাহাঙ্গীর আলমের কাছে মণ্ডল অটোব্রিক্স লিমিটেড স্থাপনের জন্য ৩শ’-৪শ’ বিঘা জমি কেনার ইচ্ছার কথা জানান আব্দুল মজিদ। তখন জাহাঙ্গীর আলম নির্ভেজাল জমি কিনে দেওয়ার কথা বললে আব্দুল মজিদ সরল বিশ্বাসে জাহাঙ্গীর আলমকে জমি কেনার জন্য ২০১২ সাল থেকে ২০১৭ সালের ডিসেম্বর পর্যন্ত নগদে ও চেকের মাধ্যমে ১২ কোটি দুই লাখ ২২ হাজার ৯৪০ টাকা দেন।  

কিন্তু বগুড়া জেলার শেরপুরে জমি কেনার কথা বললেও জাহাঙ্গীর আলম কোনো জমি না কিনে ওই টাকা আত্মসাৎ করেন। আত্মসাৎ করা টাকা ফেরত দেওয়ার বিষয় নিয়ে সিরাজগঞ্জ পৌরসভা ও চেম্বার ভবনে বিভিন্ন সময়ে সালিশ বৈঠকও হয়েছে। বার বার সময় নিয়েও ওই টাকা তিনি ফেরত দেননি। এ অবস্থায় আব্দুল মজিদ গত ১৫ সেপ্টেম্বর জাহাঙ্গীর আলমকে টাকা ফেরত দেবেন কিনা জিজ্ঞেস করলে তিনি টাকা দেবেন না বলে জানান। এ কারণে বাধ্য হয়ে মামলা দায়ের করা হয়েছে।  

বাংলাদেশ সময়: ১৭৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।