ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা, সংসদ এলাকায় হচ্ছে কার্যালয়

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪
সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা, সংসদ এলাকায় হচ্ছে কার্যালয়

ঢাকা: সংবিধান সংস্কার কমিশনের প্রথম সভা অনুষ্ঠিত হয়েছে। রোববার (১৩ অক্টোবর) সন্ধ্যায় ভার্চ্যুয়ালি এ সভা অনুষ্ঠিত হয়।

এক সংবাদ বিজ্ঞপ্তিতে এমনটি জানানো হয়েছে।

বিজ্ঞপ্তিতে জানানো হয়, সভায় কমিশনের কর্মপরিধি এবং কার্যপদ্ধতি বিষয়ে আলোচনা করা হয়। কমিশনের সঙ্গে যোগাযোগের জন্য শিগগিরই একটি ই-মেইল অ্যাকাউন্ট এবং দ্রুত একটি ওয়েবসাইট তৈরির সিদ্ধান্ত নেওয়া হয়।  

কমিশনের পরবর্তী বৈঠক ঢাকায় কমিশনের কার্যালয়ে ২১ অক্টোবর আয়োজনের সিদ্ধান্ত নেওয়া হয়েছে। সরকারের পক্ষ থেকে সংসদ ভবন এলাকায় কমিশনের জন্য কার্যালয় স্থাপনের কাজ চলছে বলেও বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়।

কমিশন প্রধান অধ্যাপক আলী রীয়াজের সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় অংশ নেন কমিশনের সদস্য অধ্যাপক সুমাইয়া খায়ের, ব্যারিস্টার ইমরান সিদ্দিক, অধ্যাপক মোহাম্মদ ইকরামুল হক, ব্যারিস্টার এম মঈন আলম ফিরোজী, ফিরোজ আহমেদ, জনাব মো. মুসতাইন বিল্লাহ ও মো. মাহফুজ আলম।  

কমিশনের সদস্য ড. শরীফ ভুইয়া ভ্রমণে থাকার কারণে অংশ নিতে না পারার জন্য দুঃখ প্রকাশ করেন।

সভার শুরুতে কমিশন গভীর শ্রদ্ধার সঙ্গে মহান মুক্তিযুদ্ধে শহীদ, আহত ও নির্যাতিতদের স্মরণ করে। স্বাধীনতা-পরবর্তী সময়ে গণতন্ত্র প্রতিষ্ঠার সংগ্রামে যারা প্রাণ দেন এবং আহত হন তাদেরও স্মরণ করা হয়।  

গত ১৫ বছরে ফ্যাসিবাদী শাসনামলে জনগণের অধিকার প্রতিষ্ঠার সংগ্রামে নিহত, আহত ও নির্যাতিতদেরও স্মরণ করে কমিশন। বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলন এবং পরবর্তী পর্যায়ে ছাত্র-জনতার অভ্যুত্থানে যারা শহীদ হন, কমিশন তাদের আত্মদান স্মরণ করে গভীর শোক জানায়। আহতদের দ্রুত সুস্থতাও কামনা করা হয় সভায়।

বাংলাদেশ সময়: ২৩৫০ ঘণ্টা, অক্টোবর ১৩, ২০২৪

কেআই/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।