ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

১১ মাস ধরে বেতন বঞ্চিত ইফার ৩৫৯ কর্মচারী

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
১১ মাস ধরে বেতন বঞ্চিত ইফার ৩৫৯ কর্মচারী মানববন্ধনে ইসলামিক ফাউন্ডেশনের রাজস্ব ও দৈনিকভিত্তিক কর্মচারী। ছবি: শাকিল আহমেদ

ঢাকা: দীর্ঘ ১১ মাস ধরে বেতন-ভাতা থেকে বঞ্চিত ইসলামিক ফাউন্ডেশনের (ইফা) ৩৫৯ জন রাজস্ব ও দৈনিকভিত্তিক কর্মচারী। ২০১৯ সালে ইফার কর্মকর্তাদের সহযোগিতায় এভাবে দিনের পর দিন বেতন থেকে তাদের বঞ্চিত করা হয়েছে।

এ অবস্থায় তারা মানবেতর জীবন-যাপন করছেন।

মঙ্গলবার (২০ অক্টোবর) জাতীয় প্রেসক্লাবের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এসব অভিযোগ করেন ইফার কর্মচারীরা।

মানববন্ধনে বলা হয়, আমাদের দৈনিকভিত্তিক ও রাজস্ব খাতের নিয়োগ দেওয়া হয়। দীর্ঘ ১০ বছর ধরে কাজ করার পর গত ১১ মাস ধরে কোনো প্রকার বেতন-ভাতা দেওয়া হচ্ছে না। এর মধ্যে ১৩৫ জন রাজস্ব কর্মচারী বাকি ২২৪ জন দৈনিকভিত্তিক কর্মচারী রয়েছেন। আমাদের বেতন-ভাতা বন্ধ না করতে প্রধানমন্ত্রীর কার্যালয় থেকে নির্দশনা দেওয়ার পরও কেন বেতন-ভাতা বন্ধ করে রাখা হয়েছে আমরা জানি না। তবে আমরা এ বিষয়ে সরাসরি প্রধানমন্ত্রীর হস্তক্ষেপ কামনা করছি।

মানববন্ধনে নাসরিন নামে এক কর্মচারী বলেন, আমার চাকরির বয়স আট বছর পার হয়েছে। এর মধ্যে আমার সরকারি চাকরির বয়সও শেষ হয়েছে। এখন আমাদের বেতন বন্ধ করে দেওয়া হয়েছে। শোনা যাচ্ছে নতুন করে নিয়োগ দেওয়া হবে। এ অবস্থায় আমি কোনো ভাবেই সংসার চালাতে পারছি না, সন্তানের জন্য দুধ কিনতে পারি না। কি খাবো সেটাও জানি না, আবার বেতনও দেওয়া হচ্ছে না।

মানববন্ধনে হাবিব নামে অপর এক কর্মচারী বলেন, আমাদের বেতন বন্ধ করে নতুন করে আবারও দৈনিকভিত্তিক জনবল নিয়োগ করা হবে। এটা আমরা মানতে পারবো না। আমাদের চাকরির বয়স নেই এ অবস্থায় ইফার এ সিদ্ধান্ত আমাদের বড় বিপদের মুখে ফেলবে। আমরা সরকারের সরাসরি হস্তক্ষেপ চাই।

মানববন্ধনে ইফার কয়েকশ’ কর্মচারীরা অংশ নেন।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
ইএআর/আরআইএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।