ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান ফায়ার ডিজির

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৬ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান ফায়ার ডিজির

ঢাকা: ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স অধিদপ্তরে কর্মরত কর্মকর্তা-কর্মচারীকে সততা ও নিষ্ঠার সঙ্গে দায়িত্ব পালনের আহ্বান জানিয়েছেন সংস্থাটির মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো . সাজ্জাদ হোসাইন।

মঙ্গলবার (২০ অক্টোবর) ফায়ার সার্ভিস ও সিভিল ডিফেন্স সদর দফতরে আয়োজিত বার্ষিক এক দরবারে এ আহ্বান জানিয়েছেন তিনি।

ব্রিগেডিয়ার জেনারেল মো. সাজ্জাদ হোসাইন বলেন, অধিদফতরের সবার জন্য আধুনিক ও উন্নত প্রশিক্ষণ সুবিধা সৃষ্টির লক্ষ্যে বঙ্গবন্ধু ফায়ার একাডেমি প্রতিষ্ঠার উদ্যোগ নেওয়া হয়েছে। এর জন্য মুন্সিগঞ্জের গজারিয়ায় ১০২ একর জায়গা অধিগ্রহণ করার কাজ চলছে। প্রতিষ্ঠানের জনবল কাঠামো ঢেলে সাজানোর উদ্যোগসহ অন্যান্য উন্নয়ন ভাবনার কথাও তিনি তুলে ধরেন।

সুশাসন প্রতিষ্ঠার বিষয়ে ডিজি বলেন, সততা ও নিষ্ঠার সঙ্গে দেশের সেবায় সবাইকে নিয়োজিত থাকতে হবে।

করোনা পরিস্থিতি প্রসঙ্গে তিনি বলেন, ফায়ার সার্ভিসের অনেকেই করোনাকালে আক্রান্ত হয়ে অসুস্থ হয়েছেন। সঠিক সময়ে সঠিক ব্যবস্থা নেওয়ায় ফায়ার সার্ভিসের ২৮৫ জন কর্মকর্তা-কর্মচারী করোনা আক্রান্ত হলেও কোনো প্রাণহানি ঘটেনি।

তিনি বলেন, দরবারের উদ্দেশ্য হলো এ প্রতিষ্ঠান কোথায় ছিল, কোথায় আছে এবং কোথায় যাওয়ার লক্ষ্যমাত্রা রয়েছে তা সবার সামনে তুলে ধরা। ফায়ার সার্ভিসের মতো সেবাধর্মী ও জনগুরু্ত্বপূর্ণ অধিদফতরের দায়িত্ব পালনের সুযোগ দেওয়ার জন্য প্রধানমন্ত্রী ও সেনাপ্রধানের প্রতি গভীর কৃতজ্ঞতা প্রকাশ করছি। দায়িত্ব পালনে সার্বিক সহযোগিতার জন্য স্বরাষ্ট্রমন্ত্রীর প্রতি কৃতজ্ঞতা জ্ঞাপন করছি।

শারীরিক দূরত্ব বজায় রেখে অনুষ্ঠিত দরবারে অধিদফতরের পরিচালক, প্রকল্প পরিচালক, ওয়েলফেয়ার ট্রাস্টের ব্যবস্থাপনা পরিচালকসহ অধিদফতরের বিভিন্ন পর্যায়ের কর্মকর্তা-কর্মচারীরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ১৮৩০ ঘণ্টা, অক্টোবর ২০, ২০২০
এসজেএ/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।