ঢাকা, সোমবার, ২৯ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

খুলনায় ২ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
খুলনায় ২ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত খুলনায় ২ দিনব্যাপী সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালা সমাপ্ত

খুলনা: খুলনায় ডিজিটাল অ্যান্ড ফিজিক্যাল সেফটি অব জার্নালিস্ট বিষয়ক দু’দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শেষ হয়েছে।

নিউজ নেটওয়ার্ক ও ইন্টারনিউজের আয়োজনে অনুষ্ঠিত এ কর্মশালা বুধবার (২১ অক্টোবর) বিকেলে মহানগরীর হোটেল ক্যাসল সালামে শেষ হয়।

এ সাংবাদিক প্রশিক্ষণ কর্মশালার সমাপনী অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ইন্টারনিউজের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ মইনুদ্দিন আহমেদ।

নিউজ নেটওয়ার্কের সম্পাদক ও সিইও শহীদুজ্জামানের সভাপতিত্বে এবং প্রশিক্ষণ কর্মশালার স্থানীয় সমন্বয়কারী শেখ দিদারুল আলমের সঞ্চালনায় অনুষ্ঠানে বিশেষ অতিথি ছিলেন খুলনা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মামুন রেজা।

অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ইন্টারনিউজ বাংলাদেশের প্রোগ্রাম ম্যানেজার শামীম আরা শিউলি, নিউজ নেটওয়ার্কের প্রোগ্রাম ম্যানেজার জিয়াউর রহমান ও নিউজ নেটওয়ার্কের মৌসুমী সাহা।

উদ্বোধনী অনুষ্ঠানে ইন্টারনিউজের কান্ট্রি রিপ্রেজেন্টেটিভ বলেন, ‘যুগের পরিবর্তনের সঙ্গে সঙ্গে সাংবাদিকতার ধরনেও পরিবর্তন এসেছে। বর্তমান তথ্য প্রযুক্তির যুগে পেশাগত দায়িত্ব পালনের পাশাপাশি সাংবাদিকদের সুরক্ষিত রাখতে এ ধরনের প্রশিক্ষণ অনেকটা গুরুত্ব বহন করে। সাইবার ক্রাইম বা অনলাইন অপরাধ থেকে বাংলাদেশসহ বিভিন্ন দেশের সাংবাদিকদের মুক্ত রাখতেই ইন্টারনিউজ ও নিউজনেটওয়ার্ক এ প্রশিক্ষণের আয়োজন করেছে। ’

প্রশিক্ষণ কর্মশালায় খুলনা ও বাগেরহাটের ২৩ জন সাংবাদিক অংশগ্রহণ করেন।

বাংলাদেশ সময়: ১৭১২ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
এমআরএম/এফএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।