ঢাকা, সোমবার, ২৮ আশ্বিন ১৪৩১, ১৪ অক্টোবর ২০২৪, ১০ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

না’গঞ্জে বেশি দামে আলু বেচায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
না’গঞ্জে বেশি দামে আলু বেচায় দুই প্রতিষ্ঠানকে জরিমানা

নারায়ণগঞ্জ: সরকার নির্ধারিত আলুর দামের চেয়ে বেশি দামে বিক্রি ও দোকানে মূল্য তালিকা না রাখায় নারায়ণগঞ্জের দিগুবাবুর বাজারে অভিযান পরিচালনা করে দুই প্রতিষ্ঠানকে ২০ হাজার টাকা জরিমানা করেছেন জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

বুধবার (২১ অক্টোবর) জাতীয় ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর নারায়ণগঞ্জ জেলার সহকারী পরিচালক মো. সেলিমুজ্জামানের নেতৃত্বে ওই অভিযানটি পরিচালনা করা হয়।

এছাড়া কোল্ড স্টোরেজে সংরক্ষিত আলু দ্রুত বাজারে সরবরাহ করার জন্য কৃষক ও ব্যবসায়ীদের নির্দেশ দেওয়া হয়েছে।

বাজার অভিযান উপস্থিত থেকে সহযোগিতা করেন জেলা ক্যাব, বাজার কর্মকর্তা, জেলা আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

দ্বিগুবাবুর বাজারে আলুর দাম সরকার নির্ধারিত দামের চেয়ে বেশি রাখায় ভোক্তা অধিকার সংরক্ষণ আইন-২০০৯ এর ৪০ ধারায় খাঁজা গরিবে নেওয়াজ প্রতিষ্ঠানকে ১০ হাজার টাকা এবং মূল্য তালিকা প্রদর্শন না করায় ভাই ভাই স্টোরেজকে ৩৮ ধারায় ১০ হাজার টাকা জরিমানা আরোপ ও আদায় করা হয়।

মো. সেলিমুজ্জামান বলেন, ‘সরকার নির্ধারিত দামে আলু বিক্রি না করায় দ্বিগুবাবুর বাজারে দুই ব্যবসায়ীকে জরিমানা করা হয়েছে। এর আগে নারায়ণগঞ্জের ধর্মগঞ্জ এলাকায় আলুর মজুদ পরিস্থিতি ও দাম মনিটরিংয়ের জন্য দুইটি কোল্ডস্টোরেজে অভিযান পরিচালনা করা হয়। মজুদ করা আলু দ্রুত বাজারে সরবরাহের জন্য কৃষক ও ব্যবসায়ীদের নির্দেশনা দেওয়া হয়। ’

বাংলাদেশ সময়: ২০৪৫ ঘণ্টা, অক্টোবর ২১, ২০২০
ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।