ঢাকা, রবিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১৩ অক্টোবর ২০২৪, ০৯ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাহাড়ের শিল্পীদের সংস্কৃতি বিকাশে সবার এগিয়ে আসতে হবে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
পাহাড়ের শিল্পীদের সংস্কৃতি বিকাশে সবার এগিয়ে আসতে হবে

বান্দরবান: সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কেএম খালিদ এমপি বলেছেন, পাহাড়ে সংষ্কৃতির বৈচিত্র্য রয়েছে, তাই সম্ভাবনাময় ক্ষুদ্র নৃগোষ্ঠীর সংস্কৃতির বিকাশে ইতিবাচক দৃষ্টিভঙ্গি দরকার। সরকারের পাশাপাশি সবার উচিত পাহাড়ের এসব শিল্পীদের সংস্কৃতির বিকাশে এগিয়ে আসা।

 

বৃহস্পতিবার (২৯ অক্টোবর) সকালে বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট আয়োজিত ক্ষুদ্র নৃগোষ্ঠীর অনলাইনভিত্তিক সাংস্কৃতিক প্রতিযোগিতার সমাপণী অনুষ্ঠানে প্রতিমন্ত্রী এ কথা বলেন।

প্রতিমন্ত্রী বলেন, বান্দরবান পার্বত্য জেলার ক্ষুদ্র নৃগোষ্ঠীর রীতিনীতির মতো তাদের সংস্কৃতি ও বিশাল আর একে বাঁচিয়ে রাখতে আমাদের সকলের প্রয়াস অব্যাহত রাখতে হবে।

তিনি আরো বলেন, করোনাকালীন সময়ের সম্মুখ যোদ্ধাদের পাশাপাশি এই মহামারির সঙ্গে লড়তে হয়েছে শিল্পী ও সংস্কৃতি কর্মীদের, এরপরও শিল্পীরা মানুষের মনোবল সুদৃঢ় করার জন্য অবদান রেখেছে।  

বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউট ও সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের আয়োজনে সমাপনী অনুষ্ঠানে বান্দরবান পার্বত্য জেলা পরিষদের চেয়ারম্যান ক্য শৈ হ্লা’র সভাপতিত্বে পুরস্কার ও সনদ বিতরণ অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে মঙ্গল প্রদীপ প্রজ্জলন করে অনুষ্ঠানের শুভ সূচনা করেন সংস্কৃতি বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কে এম খালিদ এমপি।  

এসময় বিশেষ অতিথি ছিলেন জেলা প্রশাসক মোহাম্মদ দাউদুল ইসলাম, পুলিশ সুপার জেরিন আখতার, পার্বত্য জেলা পরিষদ সদস্য সিংইয়ং ম্রো, মোজাম্মেল হক বাহাদুর, বান্দরবান ক্ষুদ্র নৃগোষ্ঠীর সাংস্কৃতিক ইনস্টিটিউটের পরিচালক মংনু চিংসহ প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৭১১ ঘণ্টা, অক্টোবর ২৯, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।