ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যাত্রাবাড়ীতে নকল বৈদ‍্যুতিক তার উৎপাদন: ৪২ লাখ টাকা জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৯ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
যাত্রাবাড়ীতে নকল বৈদ‍্যুতিক তার উৎপাদন: ৪২ লাখ টাকা জরিমানা নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলমের নেতৃত্বে অভিযান

ঢাকা: বিবিএস, পোলয়, বিআরবি ক‍্যাবলস ও বিভিন্ন গ্রেডের নকল বৈদ‍্যুতিক তার উৎপাদন করার অপরাধে আজিজ ক্যাবলস ইন্ডাস্ট্রিজ লিমিটেডকে ৪২ লাখ টাকা জরিমানা করেছে র‍্যাবের ভ্রাম্যমাণ আদালত। এছাড়াও ১২ জনকে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

বুধবার (০৪ নভেম্বর) যাত্রাবাড়ীর মাতুয়াইল এলাকায় সন্ধ্যা ৬টা থেকে অভিযান চলে দিনগত রাত ১টা ৩৫ মিনিট পর্যন্ত। বিএসটিআই ও র‍্যাব-১০ অভিযানের সার্বিক সহযোগিতা করে। এই অভিযানে নেতৃত্ব দেন র‌্যাব সদর দফতরের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারওয়ার আলম।  

সারওয়ার আলম বাংলানিউজকে বলেন, আমাদের মেধা অনেক ভালো কিন্তু দুঃখজনক হলো কিছু লোক সেটা ব‍্যয় করে অপরাধ করার ক্ষেত্রে। মাতুয়াইলে আজিজ ক্যাবলস ইন্ডাস্ট্রিজ লিমিটেড বিএসটিআই থেকে তিন ক‍্যটাগরির (১.৫, ২.৫ এবং ৪.০ আরএম) বৈদ‍্যুতিক ক‍্যাবল তৈরির লাইসেন্স নেয়। কিন্তু তারা বিবিএস, পোলয়, বিআরবি ক‍্যাবলস নকল তৈরি করছে। কারখানায় তৈরি করছে ৯৫, ১৫০ আরএম ক‍্যাটাগরির নকল তার। যা কিনা বিভিন্ন বড় বড় কলকারখানায় ব‍্যবহৃত হয়। একটি চাইনিজ প্রিন্টিং মেশিন দিয়ে সহজেই নকল তারে বিবিএস, পোলয়, বিআরবি ক‍্যাবলস সহ অন্যান্য নাম বসিয়ে দিচ্ছে।

তিনি বলেন, বিভিন্ন গ্রেডের নকল বৈদ‍্যুতিক তার উৎপাদন করার অপরাধে ১২ জনকে বিভিন্ন মেয়াদে (তিন মাস থেকে দুই বছর) কারাদণ্ড দেওয়া হয়েছে। কারখানাটিকে ৪২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। জব্দ করা হয়েছে প্রায় এক কোটি টাকার নকল বৈদ্যুতিক তার।

বাংলাদেশ সময়: ১০২৭  ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এমএমআই/এমআরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।