ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বান্দরবান বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৫ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
বান্দরবান বাজারে ভ্রাম্যমাণ আদালতের অভিযান, জরিমানা

বান্দরবান: পণ্য পাটজাত মোড়ক বাধ্যতামূলক আইন-২০১০ বাস্তবায়নের লক্ষ্যে বান্দরবানে ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে।

বৃহস্পতিবার (০৫ নভেম্বর) সকালে বান্দরবান বাজারের বিভিন্ন চাউলের দোকান ও গুদামে এ অভিযান পরিচালনা করা হয়।

অভিযানে বান্দরবান বাজারের বিভিন্ন চালের দোকান ও গুদাম মালিককে পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক করার জন্য আহ্বান করেন এবং সরকারি আইন ভঙ্গ করে প্লাষ্টিক প্যাকেট ব্যবহার করার দায়ে মোট ১১টি দোকানের মালিককে ৭১ হাজার ৫০০ টাকা জরিমানা করা হয়।

ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করেন- বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান।  

এসময় পাট অধিদপ্তর চট্টগ্রামের সহকারী পরিচালক ওমর ফারুক, জেলা প্রশাসনের পেশকার নাজমুল হুদাসহ পুলিশ ও জেলা প্রশাসনের কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

বান্দরবান জেলা প্রশাসনের সহকারী কমিশনার ও নির্বাহী ম্যাজিস্ট্রেট নাজমুল হাসান বাংলানিউজকে জানান, পণ্যে পাটজাত মোড়ক বাধ্যতামূলক আইন ২০১০ আইন বাস্তবায়নের লক্ষ্যে বান্দরবানে এই ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনা করা হয়েছে এবং আগামী দুইমাস পর্যন্ত স্থানীয় ব্যবসায়ীদের সময় দেয়া হয়েছে, যদি এই সময়ে তারা তাদের পণ্যে পাটজাত মোড়ক ব্যবহার শুরু না করে তবে আবার ভ্রাম্যমাণ আদালতের অভিযান পরিচালনার মাধ্যমে তাদের জন্য আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।

বাংলাদেশ সময়: ১৪২০ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।