ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

দুদকের ডিজি পরিচয়ে তদবির, প্রতারক গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৮ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
দুদকের ডিজি পরিচয়ে তদবির, প্রতারক গ্রেফতার

ঢাকা: এবার দুর্নীতি দমন কমিশনের (দুদক) মহাপরিচালক পরিচয়ে প্রতারণার অভিযোগে মো. কামাল উদ্দীন নামে এক ব্যক্তিকে আটকের পর তিন মাসের কারাদণ্ড দিয়ে জেলহাজতে পাঠিয়েছেন টাঙ্গাইলের একটি ভ্রাম্যমাণ আদালত৷

বৃহস্পতিবার (৫ নভেম্বর) দুদকের পরিচালক (জনসংযোগ) প্রণব কুমার ভট্টাচার্য্য বাংলানিউজকে বিষয়টি নিশ্চিত করেছেন।

প্রণব কুমার ভট্টাচার্য্য জানান, বুধবার (৪ নভেম্বর) বিশেষ কৌশলে প্রতারক দলের এ সদস্য টাঙ্গাইলের মির্জাপুর উপজেলার মো. কামাল উদ্দীনকে জেলা প্রশাসক কার্যালয় থেকে আটক করে টাঙ্গাইল জেলা প্রশাসন ও দুদক।

পরবর্তীতে স্থানীয় নির্বাহী ম্যাজিস্ট্রে প্রতারক মো. কামাল উদ্দীনকে তিন মাসের কারাদণ্ড দিয়ে কারাগারে পাঠান।

তিনি জানান, বুধবার দুদক সমন্বিত জেলা কার্যালয়, টাঙ্গাইলের ডাটা এন্ট্রি কন্ট্রোলার অপারেটর মো. মোশারফ হোসেন টাঙ্গাইল সদর থানায় এ মর্মে জিডি করেন যে,  এক ব্যক্তি মোবাইল নম্বর-০১৬১১৫২৭৭৬৯ ও ০১৬১৫২১২২৮৮ এর মাধ্যমে দুদকের ডিজি মো. জাকির হোসেন পরিচয় দিয়ে টাঙ্গাইলের অতিরিক্ত জেলা প্রশাসকের (রাজস্ব) দাপ্তরিক টেলিফোনে জমিসংক্রান্ত একটি বিষয়ে অনৈতিক তদবির করেন। প্রকৃতপক্ষে দুদকের মহাপরিচালক জাকির হোসেন এ জাতীয় টেলিফোন করেননি।

এ জিডিতে আরও বলা হয়, এ জাতীয় কার্যকলাপ প্রশাসনিক কাজে যেমন জটিলতা সৃষ্টি করে, তেমনি দুদকের ভাবমূর্তিতে নেতিবাচক প্রভাব পরতে পারে।

উল্লেখ্য দুদক কর্মকর্তা এমনকি দুদকের ঊর্ধ্বতন কর্তৃপক্ষের নাম ব্যবহার করে এক বা একাধিক প্রতারক চক্রের সক্রিয়তা সতর্ক করে দুদক থেকে অসংখ্যবার গণমাধ্যমে বিবৃতি প্রকাশ করা হয়েছে। এ জাতীয় অভিযোগে এরই মধ্যে বেশকিছু ব্যক্তিকে আইন আওতায় আনা হয়েছে। অনেকের বিরুদ্ধে মামলা বিচারাধীন রয়েছে।

বাংলাদেশ সময়: ১৬১২ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
ডিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।