ঢাকা, শনিবার, ২৭ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাটুরিয়ায় ফেরিতে বেশি টাকা নেওয়া অভিযোগ ট্রাক চালকদের

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৪ ঘণ্টা, নভেম্বর ৫, ২০২০
পাটুরিয়ায় ফেরিতে বেশি টাকা নেওয়া অভিযোগ ট্রাক চালকদের

মানিকগঞ্জ: যাত্রীবাহী পরিবহনের ভোগান্তি না থাকলেও পণ্যবোঝাই ট্রাকের চালকরা ভোগান্তিতে রয়েছে পাটুরিয়া ঘাট পয়েন্টে এমন অভিযোগ করছেন তারা। সরকার নির্ধারিত মূল্য নির্ধারণ করা থাকলেও টিকিটের জন্য অতিরিক্ত টাকা না দিলে মিলছে না ফেরি পারাপারের ছাড়পত্র।

বৃহস্পতিবার (৫ নভেম্বর) পাটুরিয়া ঘাট পয়েন্টে ট্রাক ট্রার্মিনালের অবস্থানরত পণ্যবোঝাই ট্রাক চালকদের কাছ থেকে অতিরিক্ত টাকার বিনিময়ে টিকিট দিচ্ছে ট্রাক ট্রার্মিনালের টিকিট কাউন্টারের লোকজন এমন অভিযোগ করেন চালকরা। অতিরিক্ত টাকা না দিয়ে অভিযোগ করলে নানাভাবে হয়রানির শিকার হতে হচ্ছে অপেক্ষাকৃত ট্রাকের চালকদের।

সরেজমিনে গিয়ে দেখা যায়, পাটুরিয়া ঘাটে বিআইডব্লিউটিএ’র দুটি ট্রাক ট্রার্মিনালে অপেক্ষায় রয়েছে শতাধিক পণ্যবোঝাই ট্রাক। সিরিয়াল অনুযায়ী ওয়েট স্কেলের উপর দিয়ে প্রবেশ করছে পণ্যবোঝাই ট্রাকগুলো, নিয়ম অনুযায়ী টিকিট না দিয়ে অতিরিক্ত টাকা নিয়ে টিকিট কাউন্টারের লোকজন টিকিট দিচ্ছেন এমন অভিযোগ একাধিক চালকদের। অতিরিক্ত টাকা না দিলে ঘণ্টার পর ঘণ্টা টিকিটের জন্য কাউন্টারের সামনে দাঁড়িয়ে থাকতে হয় ট্রাক চালকদের আর এ বিষয়ে প্রতিবাদ করলে ট্রাক চালকদের নানা ধরনের হয়রানিসহ ফেরি পারাপারে অপেক্ষায় থাকতে হচ্ছে দীর্ঘ সময়।

যশোরগামী পণ্যবোঝাই চালক আতিকুর বাংলানিউজকে বলেন, আমি গত রাতে পাটুরিয়া ঘাটে এসে পৌঁছেছি, আমার পরে এসে অনেক ট্রাক চালক ফেরি পার হয়ে চলে গেছে। সরকার নির্ধারিত মূল্যের চেয়ে অতিরিক্ত টাকা পাঁচ শতাধিক থেকে হাজার টাকা অতিরিক্ত না দিলে টিকিট পাওয়াটা ভাগ্যের বিষয়। অতিরিক্ত টাকা না দেওয়ায় এখনো আমি টিকিট পাইনি।  

নাম প্রকাশে অনিচ্ছুক আরো এক ট্রাক চালক বাংলানিউজকে বলেন, আমি সকালে ঘাটে এসে পৌঁছেছি তারপর আমার পরিচিত এক লোক আছে টিকিট কাউন্টারে সে অতিরিক্ত ৭০০ টাকা বেশি নিয়েছে এবং আধঘণ্টা পর ফেরি পারের টিকিট এনে হাতে দিয়ে চলে গেছে।

ট্রাক ট্রার্মিনালের টিকিট কাউন্টারের নাম প্রকাশে অনিচ্ছুক এক ব্যক্তি বাংলানিউজকে বলেন, আমরা সিরিয়াল ভঙ্গ করে কিছু টাকা বেশি নিয়ে ফেরি পারাপারের জন্য টিকিট দিচ্ছি তবে কোনো চালককে হয়রানি কিংবা ফেরি পারাপারে বাধা দেইনি। টিকিটের অতিরিক্ত টাকা শুধু আমরা নেই না, এ টাকার ভাগ আমাদের অফিসের পিয়ন থেকে অফিসার সবাই পায়।

বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) আরিচা শাখার ডিজিএম জিল্লুর রহমান বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাট এলাকায় নাই জরুরি কাজে ঢাকায় আসছি তবে টিকিট কাউন্টার থেকে ট্রাকের টিকিটের জন্য কোনো অতিরিক্ত টাকা নেওয়া হয় না। যদি কেউ নিয়ে থাকে এর দায়দায়িত্ব সে নিজেই নেবে।

বাংলাদেশ সময়: ১৬৫৭ ঘণ্টা, নভেম্বর ০৫, ২০২০
এনটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।