ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

স্কুলব্যাগ পেলো হরিজন পল্লীর শিশুরা 

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ৮, ২০২০
স্কুলব্যাগ পেলো হরিজন পল্লীর শিশুরা 

রাজশাহী: রাজশাহী মহানগরীর হেতমখাঁ এলাকায় থাকা হরিজন পল্লীতে শিশুদের মাঝে স্কুলব্যাগসহ বিভিন্ন শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।  

রোববার (৮ নভেম্বর) বিকেলে হরিজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ে এসব শিক্ষা উপকরণ বিতরণ করা হয়।

এর আগে সেখানে করোনা পরিস্থিতি মোকাবিলায় স্বাস্থ্যবিধি সম্পর্কে শিক্ষার্থী ও তাদের অভিভাবকদের সচেতন করতে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।  

রাজশাহীর বেসরকারি উন্নয়ন প্রতিষ্ঠান অ্যাসোসিয়েশন ফর কমিউনিটি ডেভলপমেন্ট (এসিডি)-এর উদ্যোগে ফ্যামিলি ফর এভরি চাইল্ড (এফএফএসি) অর্থায়নে এসব শিক্ষা উপকরণ বিতরণ হয়। আলোচনা সভায় কোভিড-১৯ প্রস্তুতি প্রকল্পের স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি সম্পর্কে সংশ্লিষ্ট সকলকে করোনা ভাইরাস সম্পর্কে সচেতন করা হয়।  

হরিজন পল্লী প্রাথমিক বিদ্যালয়ে অনুষ্ঠিত এই  আলোচনা সভার শুরুতেই প্রকল্পের লক্ষ্য ও উদ্দেশ্য তুলে ধরে বক্তব্য রাখেন- এসিডির প্রজেক্ট অফিসার মো. হুমায়ুন কবির।  

সভায় বক্তরা বলেন, করোনা ভাইরাসের এই সময়ে সকলের মাস্ক ব্যবহার করার দরকার। মাস্ক ব্যবহারের বিষয়ে সকলকে সচেতন করে তুলতে হবে। সরকার এর মধ্যে ঘোষণা দিয়েছে, ‘নো মাস্ক নো সার্ভিস’। সবার অংশগ্রহণের  মাধ্যমে  স্বাস্থ্য ও স্বাস্থ্যবিধি সম্পর্কে সচেতনতা অব্যাহত রাখার জন্য সরকারি প্রশাসন, স্থানীয় নির্বাচিত সংস্থা, স্কুল, ধর্মীয় প্রতিষ্ঠান, ক্লাব, শিশু বান্ধব  কেন্দ্রগুলোতে আলোচনা অব্যাহত রাখতে হবে।  

সভায় সভাপতিত্ব করেন- হরিজন সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সহকারী প্রধান শিক্ষক আঞ্জুমান আরা খাতুন। বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন হরিজন পল্লী ঐক্য পরিষদের সভাপতি শেখর হেলা, স্কুল ম্যানেজিং কমিটির সভাপতি হরিলাল বাবু, সহকারী শিক্ষক মো. আকতারুজ্জামান, বাংলানিউজের সিনিয়র করেসপন্ডেন্ট শরীফ সুমন ও এসিডির প্রকল্প সমন্বয়কারী মিরাজ উদ্দিন তালুকদার।  

সভা শেষে হরিজন পল্লী ও খরবোনায় ৫০ জন শিশু শিক্ষার্থীর মধ্যে স্কুল ব্যাগসহ শিক্ষা উপকরণ বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ২৩০০ ঘণ্টা, নভেম্বর ০৮, ২০২০ 
এসএস/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।