ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শেরপুরে গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ গ্রহণ

 ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩৫৩ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
শেরপুরে গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণ বিরোধী শপথ গ্রহণ

শেরপুর: এক হাতে গাছের চারা, অন্য হাতে ধর্ষণকে লাল কার্ড। এমনই অভিনব দৃশ্য দেখা গেছে শেরপুরে।

শিক্ষার্থীদের টিফিনের টাকায় পরিচালিত স্বেচ্ছাসেবী সংগঠন লাল-সবুজ উন্নয়ন সংঘের আয়োজনে মাদক ও ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে শিক্ষার্থী ও পথচারীদের মাঝে গাছের চারা বিতরণ করা হয়েছে।  

রোববার (৮ নভেম্বর) শেরপুর সরকারি ভিক্টোরিয়া একাডেমিতে গাছের চারা রোপণ করে কর্মসূচির উদ্বোধন করেন বিদ্যালয়ের প্রধান শিক্ষক মো. রেজুয়ান।

সংগঠনের সদস্যরা টিফিনের টাকায় গাছ কিনে শিক্ষার্থীদের মধ্যে বিতরণ করেন। শিক্ষার্থীরা গাছের চারা হাতে নিয়ে মাদক ও ধর্ষণবিরোধী শপথ গ্রহণ করেন। এ সময় তাঁরা ধর্ষণকে লাল কার্ড প্রদর্শন করে সবুজ বাংলা গড়ার শপথ নেন।

অনুষ্ঠানে লাল সবুজ উন্নয়ন সংঘের প্রতিষ্ঠাতা ও কেন্দ্রীয় সভাপতি কাওসার অলম, সংগঠনের শেরপুর জেলা শাখার সদস্য নাঈম হাসান, শান্ত, মৃদুল, সিয়াম, কাব্য, সীমান্ত, রাফি, শীর্ষ, সাইফ, হাসিব, দেবজিৎ প্রমুখ উপস্থিত ছিলেন ।

সংগঠনের প্রতিষ্ঠাতা সভাপতি কাওসার আলম বলেন, ‘আমরা প্রতি বছর টিফিনের টাকা বাঁচিয়ে শিক্ষার্থীদের মধ্যে এক লাখ গাছের চারা বিতরণ করি। করোনাকালে স্কুল-কলেজ বন্ধ থাকার পরও ৫১টি জেলায় এ পর্যন্ত ৮৪ হাজার ৭০০ গাছের চারা বিতরণ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ০৩৫৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।