ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সাভারে ডাকাতির মূলহোতা পল্লবীতে গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫৯ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
সাভারে ডাকাতির মূলহোতা পল্লবীতে গ্রেফতার গ্রেফতার গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফ

ঢাকা: রাজধানীর পল্লবী এলাকায় অভিযান চালিয়ে সাভারে চাঞ্চল্যকর ডাকাতির মূলহোতা গোলাম মোস্তফা শাহীন ওরফে মোশারফকে (৫০) গ্রেফতার করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটালিয়ন (র‌্যাব-৪)।

রোববার (৮ নভেম্বর) দিনগত রাতে গোপন সংবাদের ভিত্তিতে পল্লবীর বাউনিয়াবাধ এলাকায় অভিযান চালিয়ে তাকে গ্রেফতার করা হয়।

এ সময় তার কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি ম্যাগজিন, এক রাউন্ড গুলি, তিনটি মোবাইল ফোন ও একটি ইয়ামাহা এফজেড-এস মোটরসাইকেল জব্দ করা হয়।

র‌্যাব-৪ এর সিনিয়র সহকারী পুলিশ সুপার সাজেদুল ইসলাম সজল জানান, গত ২৮ অক্টোবর আমিনবাজারে ইতালি প্রবাসীর পাঁচ লাখ ৭০ হাজার টাকার ডাকাতির ঘটনায় গত ৭ নভেম্বর তিনজনকে আটক করে র‌্যাব-৪। এরই ধারাবাহিকতায় এ ডাকাতির মূলহোতা মোশারফকে গ্রেফতার করা হয়েছে।

মোশারফের বিরুদ্ধে বিভিন্ন থানায় ডাকাতি, অবৈধ অস্ত্র, দস্যুতা এবং হত্যাসহ বেশ কয়েকটি নিয়মিত মামলা রয়েছে। তিনি ‘কোম্পানি’ নামে একটি আন্তঃজেলা ডাকাত দল গঠন করে এরই মূলহোতা হিসেবে ঢাকাসহ আশপাশের জেলায় ডাকাতি করে আসছিলেন।

তিনি দলের প্রত্যেক সদস্যকে প্রশিক্ষণসহ টার্গেট বাছাই, অস্ত্রের যোগান দিতেন। আর বাকিদের কাজ ছিল তার নির্দেশ অনুযায়ী আক্রমণ করা। এজন্য তিনি নিজের মোটরসাইকেল ও প্রাইভেটকার ডাকাতির সময় ব্যবহার করতেন।

গ্রেফতার মোশারফকে প্রাথমিক জিজ্ঞাসাবাদের ভিত্তিতে এএসপি সাজেদুল ইসলাম সজল জানান, দুই মাস আগে জামিনে বের হয়ে পুনরায় ডাকাতদল গঠন করে ডাকাতি শুরু করেন মোশারফ। তিনিই গত ২৮ অক্টোবর আমিনবাজারে ইতালি প্রবাসীর পাঁচ লাখ ৭০ হাজার টাকার ডাকাতির মূল পরিকল্পনাকারী। এ দলের সদস্য সংখ্যা ১০ থেকে ১২ জন। যাদের তিনজনকে গত ৭ নভেম্বর একটি বিশেষ অভিযানে সাভারের বিরুলিয়া থেকে অস্ত্রসহ আটক করা হয়।

মোশারফের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান তিনি।

বাংলাদেশ সময়: ১৩৫৭ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
পিএম/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।