ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সেলিম প্রধানের সম্পদ জব্দ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৮ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
সেলিম প্রধানের সম্পদ জব্দ

ঢাকা: অনলাইন ক্যাসিনো ব্যবসায়ী সেলিম প্রধানের সব সম্পদ জব্দ করা হয়েছে। তার অর্ধশত ব্যাংক হিসাব ফ্রিজ করা হয়েছে।

সোমবার (৯ নভেম্বর) দুর্নীতি দমন কমিশনের (দুদক) কমিশনার ড. মোজাম্মেল হক খান সাংবাদিকদের এ তথ্য জানিয়েছেন।

মোজাম্মেল হক খান বলেন, সেলিম প্রধান কত টাকা পাচার করেছেন সে সম্পর্কে পূর্ণাঙ্গ তদন্তের আগে বলা মোটেও সমীচীন হবে না। টাকার উৎসও এখন পর্যন্ত নিশ্চিত করা বলা যাচ্ছে না। তবে ক্যাসিনো ব্যবসা এসব টাকার উৎস হতে পারে।

তিনি বলেন, পূর্ণাঙ্গ তদন্ত শেষে অভিযোগপত্র কমিশনে উপস্থাপিত হবে। আমরা আশা করছি, শিগগিরই তদন্ত প্রতিবেদন কমিশনে আসবে। টাকা উদ্ধারে এমএলআরএ-সহ অন্যান্য আন্তর্জাতিক আইনি প্রক্রিয়া শুরু করা হয়েছে। একাধিক দেশে (আমেরিকা ও থাইল্যান্ড) এমএলআরএ পাঠানো হয়েছে।

দুদক সূত্র জানায়, থাইল্যান্ডে সেলিম প্রধানের মালিকানাধীন প্রধান গ্লোবাল ট্রেডিং, এশিয়া ইউনাইটেড এন্টারটেইনমেন্ট, তমা হোম পাতায়া কোম্পানি লিমিটেডসহ সাতটি কোম্পানির সন্ধান পাওয়া গেছে। এছাড়া ব্যাংকক ব্যাংক ও সায়েম কমার্শিয়াল ব্যাংকে ২০ কোটি টাকার আর্থিক লেনদেনের তথ্য পাওয়া গেছে। সেইসঙ্গে মার্কিন যুক্তরাষ্ট্রের জেপি মর্গান ব্যাংকে তার দু'টি ব্যাংক হিসেবে আর্থিক লেনদেনের তথ্য পাওয়া গেছে।

দুদক সূত্র আরও জানায়, সেলিম প্রধান যুক্তরাষ্ট্রের লাস ভেগাসে ক্যাসিনো খেলতেন। তিনি কয়েক কোটি টাকা দিয়ে ক্যাসিনো চিপস লাস ভেগাস থেকে ক্রয় করেছিলেন এমন তথ্য দুদকের হাতে রয়েছে।

তবে সেলিম প্রধানের ৬১ কোটি টাকার উৎস সম্পর্কে নিশ্চিত হওয়া যায়নি। এ টাকা থাইল্যান্ডে পাচারের বিষয়ে এখন পর্যন্ত কোনো তথ্য পাওয়া যায়নি।

বাংলাদেশ সময়: ১৪৩৩ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
ডিএন/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।