ঢাকা, শনিবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১২ অক্টোবর ২০২৪, ০৮ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কাশিয়ানীতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৪ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
কাশিয়ানীতে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ উচ্ছেদ অভিযান। ছবি: বাংলানিউজ

গোপালগঞ্জ: গোপালগঞ্জের কাশিয়ানী উপজেলায় অভিযান চালিয়ে সড়কের দুই পাশ থেকে দুই শতাধিক অবৈধ স্থাপনা উচ্ছেদ করা হয়েছে।  

সোমবার (০৯ নভেম্বর) দুপুরে উপজেলা প্রশাসনের সহযোগিতায় সড়ক ও জনপথ বিভাগ গোপালগঞ্জ-ব্যসপুর সড়কের ব্যসপুর ও  জাটিগ্রাম বাজারসহ কয়েকটি স্থানে উচ্ছেদ অভিযান 
পরিচালনা করে।

 

কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. অতিকুল ইসলাম এবং সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্র‌কৌশলী সা‌কিরুল ইসলাম এ উচ্ছেদ অভিযানের নেতৃত্ব দেন। এসময় ব্যবসায়ীরা তাদের মালামাল নিজ দায়িত্বে সরিয়ে নেন।

এছাড়া কাশিয়ানী বাজার ও ব্যাসস্ট্যান্ড বাজারের সরকারি জায়গা থেকে অবৈধ স্থাপনা সরিয়ে নিতে সাত দিনের সময় দিয়ে মাইকিং করা হয়েছে।

এ অভিযানে কাশিয়ানী থানা পুলিশ ও সড়ক ও জনপথ বিভাগের প্রকৌশলী, সার্ভেয়ার ও কর্মীরা উপস্থিত ছিলেন।

সড়ক ও জনপথ বিভাগের উপ-বিভাগীয় প্র‌কৌশলী সা‌কিরুল ইসলাম জানান, দীর্ঘদিন ধরে সড়ক ও জনপথ বিভাগের জমি অবৈধ দখলদারদের দখলে রয়েছে। এসব জমি দখলমুক্ত করতে এ অভিযান পরিচালনা করা হয়েছে।

কাশিয়ানী উপজেলা সহকারী কমিশনার (ভূমি) মো. অতিকুল ইসলাম জানান, দীর্ঘদীন ধরে এলাকার প্রভাবশালীরা গোপালগঞ্জ-ব্যসপুর সড়কের দুই পাশের সরকারি জায়গা দখল করে ব্যবসা প্রতিষ্ঠান ও অবৈধ স্থাপনা নির্মাণ করে ব্যবসা করে আসছিলেন। এতে যান চলাচলসহ সাধারণ মানুষের ভোগান্তি সৃষ্টি হয়েছিল। আগামীতেও এ উচ্ছেদ অভিযান অব্যাহত থাকবে বলে তিনি জানান।

বাংলাদেশ সময়: ১৫০২ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।