ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

কাতারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেফতার

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৭ ঘণ্টা, নভেম্বর ৯, ২০২০
কাতারে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ঢাকায় গ্রেফতার

ঢাকা: কাতারে এক বাংলাদেশিকে হত্যার অভিযোগে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি রাশেদুল হক ওরফে রশিদুল ইসলামকে (৩০) বাংলাদেশ থেকে গ্রেফতার করেছে পুলিশের অপরাধ তদন্ত বিভাগ (সিআইডি)।

তিনি ২০১৪ সালের ৯ জানুয়ারি কাতারের দোহায় এই হত্যাকাণ্ড ঘটিয়ে বাংলাদেশে চলে আসেন।

সোমবার (৯ নভেম্বর) সিআইডির অর্গানাইজড ক্রাইম বিভাগের সিনিয়র সহকারী পুলিশ সুপার (এএসপি-মিডিয়া) মো. জিসানুল হক জানান, দোহার থানার একটি মামলার সূত্র ধরে ঢাকা জেলা সিআইডি অভিযান চালিয়ে তাকে ডেমরা এলাকা থেকে গ্রেফতার করে। রাশেদুল হক কাতারের দোহার আদালতে মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি।

তিনি আরও জানান, রাশেদুল কাতারের রাজধানী দোহায় চাকরিকালীন ২০১৪ সালের ৯ জানুয়ারি আব্দুর রাজ্জাক নামে এক প্রবাসীকে হাতুড়ি দিয়ে মাথার পিছনে আঘাত করে হত্যা করেন। হত্যার পরের দিন অর্থাৎ ১০ জানুয়ারি বাংলাদেশে চলে আসেন। এ ঘটনায় কাতারের দোহায় তার বিরুদ্ধে একটি মামলা হয়। পরবর্তীসময়ে দোহা পুলিশ আসামির বিরুদ্ধে সাক্ষ্য প্রমাণ পেলে দোহা আদালত প্রস্তরাঘাতে মৃত্যুদণ্ডের আদেশ দেন।

তবে কাতারে আত্মসমর্পণ না করে বাংলাদেশে আসা রাশেদুল নিহত রাজ্জাকের বাবাকে বিভিন্ন প্রকার ভয়ভীতি ও হুমকি দিতে থাকেন। এ ঘটনায় রাজ্জাকের বাবা দোহার থানায় একটি মামলা দায়ের করেন। শনিবার রাতে তাকে গ্রেফতার করা হয়।

বাংলাদেশ সময়: ২০৫৬ ঘণ্টা, নভেম্বর ০৯, ২০২০
এসজেএ/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।