ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘মাঙ্কিপক্সে’ আক্রান্ত প্রবাসীর মরদেহ কুমিল্লায় দাফন  

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
‘মাঙ্কিপক্সে’ আক্রান্ত প্রবাসীর মরদেহ কুমিল্লায় দাফন  

কুমিল্লা: সংযুক্ত আরব আমিরাতে ‘মাঙ্কিপক্সে’ আক্রান্ত হয়ে মারা যাওয়া কামাল হোসেনের (৩৮) মরদেহ শুক্রবার (১১ অক্টোবর) কুমিল্লার গ্রামের বাড়িতে দাফন সম্পন্ন হয়েছে।  

শুক্রবার (১১ অক্টোবর) কুমিল্লার চৌদ্দগ্রামের মুন্সিরহাট ইউনিয়নের মেসতলায় পারিবারিক গোরস্থানে কামাল হোসেনের মরদেহ দাফন করা হয়।

 

এসময় উপস্থিত ছিলেন- স্বাস্থ্য মন্ত্রণালয় ও জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী উপজেলা নির্বাহী অফিসার মোহাম্মদ রহমাতুল্লাহ ও উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কিবরিয়া টিপু।

এর আগে বৃহস্পতিবার রাতে ঢাকা বিমানবন্দর থেকে তার মরদেহ বহন করা অ্যাম্বুলেন্সটি কুমিল্লায় এসে পৌঁছায়। কামাল হোসেন চৌদ্দগ্রামের মুন্সিরহাট ইউনিয়নের নজির আহমেদের ছেলে।

স্থানীয় মুন্সিরহাট ইউনিয়নের চেয়ারম্যান আলমগীর হোসেন জানান, কামাল হোসেনের দুই মেয়ে এবং এক স্ত্রী রয়েছে। সাত বছর আগে কামাল হোসেন আরব আমিরাতে যান। গত ৩০ সেপ্টেম্বর ভাইরাস রোগ ‘মাঙ্কিপক্সে’ আক্রান্ত হলে আরব আমিরাতে মারা যান তিনি।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডা. গোলাম কিবরিয়া টিপু বলেন, গত ৩০ সেপ্টেম্বর আরব আমিরাত শারজায় একটি হসপিটালে ‘মাঙ্কিপক্সে আক্রান্ত’ হয়ে মো. কামাল হোসেন মারা যান। এমপক্স একটি ভাইরাস জনিত ছোঁয়াচে রোগ। তবে, এখন পর্যন্ত বাংলাদেশে মাঙ্কিপক্সে আক্রান্ত রোগী পাওয়া যায়নি।

চৌদ্দগ্রাম উপজেলা নির্বাহী অফিসার (ইউএনও) মোহাম্মদ রহমাতুল্লাহ জানান, সংযুক্ত আরব আমিরাতে ‘মাঙ্কিপক্সে আক্রান্ত’ হয়ে মারা যাওয়া কামাল হোসেনের মরদেহ স্বাস্থ্য মন্ত্রণালয় এবং জেলা প্রশাসনের নির্দেশনা অনুযায়ী দাফন করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৫৬ ঘণ্টা, অক্টোবর ১১, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।