ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বিটিসিএলের সৌজন্যে ডিআরইউতে ওয়াই-ফাই জোন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৫৫ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
বিটিসিএলের সৌজন্যে ডিআরইউতে ওয়াই-ফাই জোন

ঢাকা: বাংলাদেশ টেলিকমিউনিকেশন্স কোম্পানি লিমিটেডের (বিটিসিএল) সৌজন্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে (ডিআরইউ) চালু হয়েছে ওয়াই-ফাই জোন।  

মঙ্গলবার (১০ নভেম্বর) প্রধান অতিথি হিসেবে এই ওয়াই-ফাই জোনের উদ্বোধন করেন ডাক ও টেলিযোগাযোগ মন্ত্রী মোস্তাফা জব্বার।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে মোস্তাফা জব্বার বলেন, বর্তমান সরকারের আমলে তথ্যপ্রযুক্তির ব্যাপক উৎকর্ষকতা হয়েছে। এর সুবিধা আমরা সবাই পাচ্ছি। বিশেষ করোনা মহামারির মধ্যে প্রযুক্তির প্রয়োজনীয়তা বিশেষভাবে অনুধাবিত হয়েছে।  

মন্ত্রী বলেন, এই সরকার যেভাবে কাজ করছে, তাতে আগামী ৫ বছরের মধ্যে দেশের সর্বস্তরের জনগণ প্রযুক্তির সুবিধা পাবে।

ঢাকা রিপোর্টার্স ইউনিটির কার্যক্রমের প্রশংসা করে মন্ত্রী বলেন, ডিআরইউর সাবেক ও বর্তমান নেতারা ডিজিটাল ল্যাব প্রতিষ্ঠাসহ যেসব দাবি করেছেন সেগুলো তেমন বড় কিছু নয়। আমি যতটুকু সম্ভব দাবি পূরণের চেষ্টা করবো। তবে সবার আগে রিপোর্টার্স ইউনিটির সদস্যরা যেন প্রযুক্তির সঠিক ব্যবহার করতে পারেন সেজন্য আমি প্রশিক্ষণের ব্যবস্থা করে দেবো।  

‘আমি চাই, রিপোর্টাররা যেন দক্ষতার সঙ্গে প্রযুক্তির ব্যবহার করতে পারেন। ’

তিনি একটি ঐক্যবদ্ধ প্ল্যাটফর্মে থাকার জন্য ডিআরইউকে ধন্যবাদ জানান। পরে মন্ত্রী বিটিসিএলের সৌজন্যে ঢাকা রিপোর্টার্স ইউনিটিতে ওয়াই-ফাই জোনের আনুষ্ঠানিক উদ্বোধন ঘোষণা করেন।

ডিআরইউ সভাপতি রফিকুল ইসলাম আজাদের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক রিয়াজ চৌধুরীর সঞ্চালনায় এতে বিশেষ অতিথির বক্তব্য রাখেন বিটিসিএলের ব্যবস্থাপনা পরিচালক ড. মো. রফিকুল মতিন। অন্যদের মধ্যে বক্তব্য রাখেন ডিআরইউর সাবেক সভাপতি সাইফুল ইসলাম, আইএসপিএবির সভাপতি এমএ হাকিম, বিটিএসএল এর জিএম (পিআর) মীর মোহাম্মদ মার্শেদ, ডিআরইউর সহ-সভাপতি নজরুল কবীর, কল্যাণ সম্পাদক খালিদ সাইফুল্লাহ, সিনিয়র সদস্য মুফদি আহমেদ প্রমুখ।

অনুষ্ঠানে ডিআরইউর দপ্তর সম্পাদক মো. জাফর ইকবাল, প্রচার ও প্রকাশনা সম্পাদক মাইদুর রহমান রুবেল, তথ্যপ্রযুক্তি ও প্রশিক্ষণ সম্পাদক সাখাওয়াত হোসেন সুমন, সাংস্কৃতিক সম্পাদক মিজান চৌধুরী, কার্যনির্বাহী সদস্য আহমেদ মুশফিকা নাজনীন, সায়ীদ আবদুল মালিকসহ সদস্যরা উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০৫১ ঘণ্টা, নভেম্বর ১০, ২০২০
ইএআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।