ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বরিশালে ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে ৫৮ জনকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৩১৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
বরিশালে ‘নো মাস্ক, নো সার্ভিস’ বাস্তবায়নে ৫৮ জনকে জরিমানা ভ্রাম্যমাণ আদালতের অভিযান

বরিশাল: বরিশালে করোনা ভাইরাস প্রতিরোধে 'নো মাস্ক, নো সার্ভিস' ‘মাস্ক পরুন, সেবা নিন’ শীর্ষক প্রচারণা বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি প্রতিপালনে ভ্রাম্যমাণ আদালতের অভিযানে ৫৮ জন ও পাঁচ প্রতিষ্ঠানকে ৩৩ হাজার ২০০ টাকা জরিমানা করা হয়েছে। পাশাপাশি বিনামূল্যে মাস্ক বিতরণ ও সচেতনতামূলক কার্যক্রম পরিচালনা করা হয়।

মঙ্গলবার (১০ নভেম্বর) দিনব্যাপী বরিশাল মহানগরসহ বিভিন্ন উপজেলায় নির্বাহী কর্মকর্তা, সহকারী কমিশনার (ভূমি) ও জেলা প্রশাসক কার্যালয়ের সহকারী কমিশনাররা এ কার্যক্রম পরিচালনা করেন।

অভিযানে বরিশাল নগরে ১১ জনকে পাঁচ হাজার ৮০০ টাকা জরিমানা করা হয়। পাশাপাশি পাঁচটি দোকান ও শপিংমলকে চার হাজার টাকা জরিমানা করা হয়।

অপরদিকে বাবুগঞ্জ উপজেলায় ছয় জনকে তিন হাজার টাকা এবং মাস্ক পরিধান ছাড়াই বাসে যাত্রী পরিবহন করায় একটি বাসের চালককে তিন হাজার টাকা জরিমানা করা হয়।  

হিজলা-বরিশাল সড়কে স্বাস্থ্যবিধি অমান্য করে মাস্ক পরিধান ছাড়াই থ্রি হুইলার (মাহিন্দ্রা-আলফা) গাড়িতে যাত্রী পরিবহনকালে ভ্রাম্যমাণ আদালতকে অসহযোগিতা করা এবং আদেশ অমান্য করায় চালককে ১০ হাজার টাকা জরিমানা করা হয়।  

এছাড়া গৌরনদী উপজেলায় ছয়জনকে দুই হাজার টাকা, হিজলা উপজেলায় ১০ জনকে দুই হাজার টাকা, বানারীপাড়া উপজেলায় তিনজনকে তিন হাজার ৪০০ টাকা জরিমানা করা হয়।

অপরদিকে বাকেরগঞ্জসহ অন্য উপজেলায় 'নো মাস্ক, নো সার্ভিস' বাস্তবায়ন ও স্বাস্থ্যবিধি অনুসরণে সচেতনতা কার্যক্রম পরিচালনা করা হয়।

এ প্রসঙ্গে জেলা প্রশাসক ও জেলা ম্যাজিস্ট্রেট এস এম অজিয়র রহমান বলেন, বরিশালবাসীর কল্যাণে করোনা ভাইরাসের সম্ভাব্য দ্বিতীয় ঢেউ প্রতিরোধে জেলা প্রশাসনের এ প্রচেষ্টা অব্যাহত থাকবে।

বাংলাদেশ সময়: ০৩১৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এমএস/আরবি/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।