ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

বাক প্রতিবন্ধী কিশোরের পরিবারের সন্ধান চায় পুলিশ

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৬৫৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
বাক প্রতিবন্ধী কিশোরের পরিবারের সন্ধান চায় পুলিশ বাক প্রতিবন্ধী কিশোরের পরিবারের সন্ধান চায় পুলিশ। ছবি: বাংলানিউজ

পাবনা: পাবনা সদর থানার হেফাজতে থাকা এক শারীরিক ও বাক প্রতিবন্ধী কিশোরের পরিবারের সন্ধান করছে পুলিশ।

মঙ্গলবার (১০ নভেম্বর) শহরের এক ব্যক্তি এই কিশোরকে রাস্তায় পাওয়ার পর নিরাপত্তার জন্য তাকে দ্রুত থানায় হস্তান্তর করা হয়।

পুলিশ জানায়, ছেলেটির আনুমানিক বয়স ১২ বছর। গায়ের রং শ্যামলা। শান্ত স্বভাবের এই কিশোর আকার ইঙ্গিত ছাড়া কোন কথা বলতে পারে না।

কোন ব্যাক্তি যদি এই কিশোরের সন্ধান জেনে থাকেন, তবে পাবনা সদর থানায় দ্রুত যোগাযোগের জন্য অনুরোধ করেছেন সদর থানা পুলিশ।

এ বিষয়ে পাবনা সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নাসিম আহম্মেদ বলেন, সামাজিক ও মানবিক অবক্ষয়ের জন্য প্রতিনিয়ত আমরা এই ধরনরে শিশুর সন্ধান পাচ্ছি। চারদিন আগে দুইজন শিশু কিশোরগঞ্জ জেলা থেকে মায়ের খোঁজে পাবনায় চলে আসে। রাতে আমাদের টহল পুলিশ তাদের উদ্ধার করে থানা হেফাজতে নিয়ে আসে। তাদের সাথে কথা বলে পরিবারের সন্ধান পেয়েছি।

তিনি বলেন, মঙ্গলবার রাতে ওই শিশু দু'টিকে তাদের পরিবারের কাছে হস্তান্ত করা হয়েছে। বুধবার তারা নিজ জেলাতে রওনা দেবে। এরমাঝে মঙ্গলবার আবারো আরেকজন শারীরিক ও বাক প্রতিবন্ধী শিশু আমাদের হেফাজতে এসেছে। বেশ মায়াবি চেহারা ছেলেটির। শিশুটির বয়স আনুমানিক ১২ বছর হবে। কোন কথা বলতে পারছেনা। শ্রবণ শক্তিও নেই।

তিনি জানান, বিভিন্ন ভাবে বলার বা বোঝানোর চেষ্টা করেছি তার ঠিকানা বের করার জন্য। কিন্তু কোন কুল কিনারা করতে পারিনি। ফেসবুক পেজেও শিশুটির পরিবারের সন্ধান চেয়ে একটি ছবি পোষ্ট করা হয়েছে। ছেলেটি নিরাপদ এবং সুস্থ্য আছে। আগামী ৭২ ঘণ্টার মধ্যে তার পরিবারের সন্ধান না পাওয়া গেলে জেলা সমাজ সেবা অফিসের মাধ্যমে পরবর্তি ব্যবস্থা গ্রহণ করা হবে।

কোন ব্যাক্তির যদি ছেলেটির পরিবারের পরিচয় জানা থাকে তবে তাকে ০১৩২০১২৮৫৮৬ মোবাইল নাম্বারে যোগাযোগের জন্য অনুরোধ জানিয়েছে পুলিশ।

বাংলাদেশ সময়: ০৬৫৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এইচএমএস/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।