ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

শ্রীমঙ্গলে ২ টাকায় দুপুরের খাবার

বিশ্বজিৎ ভট্টাচার্য বাপন, ডিভিশনাল সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
শ্রীমঙ্গলে ২ টাকায় দুপুরের খাবার ছবির বক্তব্য: দুই টাকা মূল্যের খাবার বিতরণ। ছবি: বাংলানিউজ

মৌলভীবাজার: খাবারের দাম মাত্র ২ টাকা! এর বেশি নয়। কিছুটা আশ্চর্য হওয়ারই কথা! কিন্তু এমন অল্প মূল্যে এই খাবারের আয়োজনটি মানবতার সুতোয় বোনা।

এমন অবাক করা আয়োজনে হঠাৎই জেগে ওঠে জং ধরা মূল্যবোধ।

শ্রীমঙ্গল উপজেলার অসহায় মানুষের পাশে দাঁড়ানোর এক অভিনব উদ্যোগ হাতে নিয়েছে চ্যারিটি অর্গানাইজেশন ‘দ্যা হেল্পিং উইং’। মাত্র ২ টাকায় প্যাকেট করা খাবার দুপুরে দুস্থ অসহায়দের মাঝে বিতরণ করেন তারা।

মঙ্গলবার (১০ নভেম্বর) দুপুরে এ সংগঠনের উদ্যোগে শহরের রেলস্টেশন প্রাঙ্গণে খেটে-খাওয়া অসহায় মানুষের মাঝে রান্না করা খাবার বিতরণ করা হয়।

এ সময় প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে গরীব অসহায় মানুষের হাতে এসব খাবার তুলে দেন উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম। পাশে ছিলেন সহকারী কমিশনার (ভূমি) মো. নেছার উদ্দিন, সদর ইউনিয়নের চেয়ারম্যান ভানু লাল রায়, স্টেশনমাস্টার সাখাওয়াত হোসেন, ডা. এনাম উর রশীদ দিপু, সংগঠনটির শ্রীমঙ্গল কমিটির সমন্বয়ক ফারহান চৌধুরী আরিয়ান, রিমু চৌধুরী, তাসনিম চৌধুরী, রাকান মোহাম্মদ ও ওয়াসিফ আহমদ প্রমুখ।

করোনা প্রাদুর্ভাবে থমকে যাওয়া অর্থনীতির সঙ্গে সঙ্গে অচল হয়ে যাওয়া অসহায় ও সুবিধাবঞ্চিত মানুষগুলোর মুখে একটু হাসি ফোঁটানোর জন্যই তাদের এ উদ্যোগ।

খাবারের বিনিময়ে ২ টাকা নেওয়া প্রসঙ্গে সংগঠনটির সমন্বয়ক ফারহান চৌধুরী আরিয়ান বলেন, ‘আমরা চাই না আমাদের সেবা ফ্রিতে নিয়ে কারো আত্মসম্মানে আঘাত লাগুক। তাই আমরা ২ টাকা করে রাখি যাতে তারা নিজের টাকায় কিনে খাওয়ার তৃপ্তিটা নিতে পারেন। ’

উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) মো. নজরুল ইসলাম ব্যক্তিগত প্রতিক্রিয়ায় বলেন, ‘এটি নিঃসন্দেহে একটি মহতী উদ্যোগ। যুবকদের এই উদ্যোগের সঙ্গে সমাজের বিত্তবানরাও শামিল হতে পারেন। এ ধরনের ব্যতিক্রমী উদ্যোগের মাধ্যমে অসহায়দের সেবা করার সুন্দর একটি দৃষ্টান্ত স্থাপন করেছেন তারা।

বাংলাদেশ সময়: ১৬১০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
বিবিবি/জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।