ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪১৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় ৬ শতাধিক যানবাহন ফাইল ফটো

মানিকগঞ্জ: দেশের দক্ষিণ পশ্চিম অঞ্চলের ২১ জেলার অন্যতম প্রবেশদ্বার পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট পারের অপেক্ষায় রয়েছে ছয় শতাধিক যানবাহন।  

বুধবার (১১ নভেম্বর) দুপুরে নৌরুটের মানিকগঞ্জের শিবালয় উপজেলার পাটুরিয়া ঘাটে যানবাহনের বাড়তি চাপ থাকার কথা জানিয়েছেন বাংলাদেশ অভ্যন্তরীণ নৌপরিবহন করপোরেশন (বিআইডব্লিউটিসি) ও শিবালয় থানা পুলিশ।

পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুট দিয়ে প্রতিদিন গড়ে দুই থেকে আড়াই হাজার যানবাহন পারাপার হয়ে থাকে। বুধবার দুপুরে পাটুরিয়া ওজন স্কেল বন্ধ থাকায় পাটুরিয়ার দুই ট্রাক ট্রার্মিনালে তিন শতাধিক ও উথুলী সংযোগ মোড়ে আরো এক শতাধিক পণ্যবোঝাই ট্রাক ফেরি পারের জন্য আটকে রাখা হয়েছে। আর যাত্রীবাহী পরিবহনের সারি দেড় কিলোমিটার ছাড়িয়ে গেছে।

শিবালয় থানার ভারপ্রাপ্ত কমর্কর্তা (ওসি) ফিরোজ কবির বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাটের ওজন স্কেল সাময়িক বন্ধ থাকায় ট্রাকগুলো ট্রার্মিনালে যেতে দেওয়া হচ্ছে না। যে কারণে উথুলী সংযোগ মোড়ে শতাধিক পণ্যবোঝাই ট্রাক আটকে রাখা হয়েছে এবং ঘাট এলাকায় যানবাহনের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ট্রাকগুলোকে পাঠানো হবে।

বিআইডব্লিউটিসি পাটুরিয়া ঘাট শাখার বাণিজ্য বিভাগের সহকারী ব্যবস্থাপক মহিউদ্দিন রাসেল বাংলানিউজকে বলেন, পাটুরিয়া ঘাটে সকাল থেকেই যানবাহনের চাপ রয়েছে, দু’টি ট্রাক ট্রার্মিনালে সাড়ে তিন শতাধিক ট্রাক পারের অপেক্ষায় আছে। যাত্রীবাহী পরিবহনের সারিও বেলা বাড়ার সঙ্গে সঙ্গে দীর্ঘ হচ্ছে। তবে অগ্রাধিকার ভিত্তিতে যাত্রীবাহী পরিবহন পার করা হচ্ছে। পরিবহনের চাপ কমে গেলে সিরিয়াল অনুযায়ী ট্রাক পার করা হবে। বতর্মানে পাটুরিয়া-দৌলতদিয়া নৌরুটে ১৭টি ফেরির মধ্যে ১৫টি দিয়ে যানবাহন পারাপার করা হচ্ছে। বাকি দু’টি ফেরি মেরামতের জন্য ভাসমান কারখানা মধুমতিতে রাখা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৪১৬ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এসআই
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।