ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ঢাকাবাসী পুলিশকে অভিযোগ জানাতে পারবেন অনলাইনে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৩৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
ঢাকাবাসী পুলিশকে অভিযোগ জানাতে পারবেন অনলাইনে

ঢাকা: ঢাকা মেট্রোপলিটন এলাকার জনসাধারণের যেকোনো অভিযোগ ও তথ্য শুনতে ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) ওয়েবসাইটে চালু হলো বিট পুলিশিং অপশন। এখন থেকে www.dmp.gov.bd ওয়েবসাইটের বিট পুলিশিং অপশনে গিয়ে অভিযোগ/তথ্য/ ইনবক্স অংশে অভিযোগ ও গুরুত্বপূর্ণ তথ্য সম্পর্কে পুলিশকে জানাতে পারবেন জনসাধারণ।

ডিএমপির মিডিয়া অ্যান্ড পাবলিক রিলেশন্স বিভাগের উপ-কমিশনার (ডিসি) ওয়ালিদ হোসেন জানান, জনসাধারণের কাছ থেকে অভিযোগ ও তথ্য শুনতে ইতোমধ্যে ডিএমপি তাদের বিট পুলিশিং ফেসবুক ও ওয়েব পেজ ডেভেলপ করেছে। ওয়েবসাইটে পাঠানো অভিযোগ ও তথ্য সরাসরি পৌঁছে যাবে দায়িত্বপ্রাপ্ত সংশ্লিষ্ট পুলিশের অপরাধ বিভাগে।

জানা যায়, প্রথমত ডিএমপির নিজস্ব ওয়েবসাইটে (www.dmp.gov.bd) বিট পুলিশিং অংশে উল্লেখিত অভিযোগ/তথ্য/ইনবক্স লিংকে ক্লিক করলে একটি লিংক পেজ আসবে। এ লিংক পেজে জনসাধারণ যেকোনো তথ্য বা অভিযোগ পাঠালে তা ([email protected]) ই-মেইল অ্যাড্রেসের মাধ্যমে ডিএমপি সদরদপ্তরের অপরাধ বিভাগ রিসিভ করবে।

এরপর সেসব অভিযোগ বা তথ্য প্রিন্ট করে সংশ্লিষ্ট অপরাধ বিভাগে প্রয়োজনীয় ব্যবস্থা নেওয়ার জন্য পাঠানো হবে।

ডিএমপি জানায়, এখন থেকেই জনসাধারণ তাদের যেকোনো অভিযোগ ও তথ্য অনলাইনে পুলিশকে জানানোর জন্য ডিএমপির ওয়েবসাইটে চালু বিট পুলিশিং অপশনে গিয়ে জানাতে পারবেন।

বাংলাদেশ সময়: ১৪৩৪ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
পিএম/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।