ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

‘দেবোত্তর সম্পত্তি নিয়ে সংসদীয় কমিটির সুপারিশ আত্মঘাতী’

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
‘দেবোত্তর সম্পত্তি নিয়ে সংসদীয় কমিটির সুপারিশ আত্মঘাতী’

ঢাকা: দেবোত্তর সম্পত্তি ভূমিহীনদের মধ্যে বরাদ্দের বিষয়ে ভূমি মন্ত্রণালয় সর্ম্পকিত সংসদীয় স্থায়ী কমিটির গত ৮ নভেম্বর, ২০২০-র বৈঠকের সুপারিশকে ‘আত্মঘাতী’ উল্লেখ করে বাংলাদেশ হিন্দু বৌদ্ধ খ্রিস্টান ঐক্য পরিষদ বলেছে, এ সুপারিশ সংবিধানের ১২, ২৮ ও ৪১ অনুচ্ছেদের সম্পূর্ণ পরিপন্থী।

বুধবার (১১ নভেম্বর) পরিষদের সভাপতিত্রয় সাবেক রাষ্ট্রদূত প্রফেসর ড. নিমচন্দ্র ভৌমিক, সাবেক সংসদ সদস্য উষাতন তালুকদার, নির্মল রোজারিও এবং সাধারণ সম্পাদক অ্যাডভোকেট রাণা দাশগুপ্ত এক বিবৃতিতে বলেন, ভূমি মন্ত্রণালয়ের সাম্প্রতিক সুপারিশ সরকার গৃহীত ও বাস্তবায়িত হলে তা এদেশের অপসৃয়মান সাম্প্রদায়িক সম্প্রীতিতে অধিকতর চিড় ধরাবে, ধর্মীয় স্বাধীনতা ক্ষুণ্ন করবে, রাষ্ট্রের অন্যতম মৌলনীতি ‘ধর্মনিরপেক্ষতা’কে অধিকতর ঠুনকো করবে, ধর্মের কারণে রাষ্ট্রীয় বৈষম্য বহুলাংশে বাড়বে।

পরিষদ ২০১৩ সালে দেবোত্তর সম্পত্তি রক্ষায় প্রণীত বিল খানিকটা সংশোধনক্রমে চূড়ান্ত করে সংসদে উত্থাপনের জন্যে সরকারের কাছে জোর দাবি জানিয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৪৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
টিআর/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।