ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

ফুলবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ব্যবসায়ীকে জরিমানা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৭ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
ফুলবাড়ীতে অবৈধভাবে বালু উত্তোলন করায় ব্যবসায়ীকে জরিমানা

কুড়িগ্রাম: কুড়িগ্রামের ফুলবাড়ী উপজেলায় ড্রেজিং মেশিন দিয়ে অবৈধভাবে বালু উত্তোলন করায় সাইফুর রহমান (৩৭) নামে এক ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করেছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১১ নভেম্বর) দুপুরে উপজেলা নির্বাহী কর্মকর্তা ও সহকারী কমিশনার (ভূমি) মো. তৌহিদুর রহমান ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে বালুমহাল ও মাটি ব্যবস্থাপনা আইন-২০১০ এর ১৫(১) ধারা মোতাবেক এ জরিমানা করেন।

বালু ব্যবসায়ী আদালতে উপস্থিত হয়ে জরিমানার টাকা পরিশোধ করেন।

সংশ্লিষ্ট সূত্রে জানা যায়, উপজেলার ভাঙ্গামোড় ইউনিয়নের রামরাম সেন গ্রামের বালু ব্যবসায়ী সাইফুর রহমান দীর্ঘদিন ধরে ওই গ্রামের এলাকার বিল থেকে অবৈধভাবে বালু উত্তোলন করে আসছিলেন। এমন অভিযোগের পরিপ্রেক্ষিতে মঙ্গলবার বিকেলে ভ্রাম্যমাণ আদালত অভিযান পরিচালনা করে ঘটনাস্থল থেকে ড্রেজার মেশিন ও পাইপ জব্দ করা হয়। অভিযানের বিষয়টি টের পেয়ে আগেই পালিয়ে যান বালু উত্তোলনকারীরা।

ইউএনও তৌহিদুর রহমান বাংলানিউজকে জানান, অবৈধভাবে বালু উত্তোলন করায় ব্যবসায়ীকে ৫০ হাজার টাকা জরিমানা করে তা আদায় করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫০ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এফইএস/ওএইচ/

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।