ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

সরকারি রাস্তা ঘিরে চলাচলের পথ বন্ধের প্রতিবাদ

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৮ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
সরকারি রাস্তা ঘিরে চলাচলের পথ বন্ধের প্রতিবাদ

খুলনা: খুলনার ডুমুরিয়া উপজেলার শাহপুর গ্রামের একটি সরকারি রাস্তার ইট তুলে ফেলে ও রাস্তা জবর দখল করে রাস্তা ঘিরে চলাচলের পথ বন্ধের প্রতিবাদে সংবাদ সম্মেলন অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১১ নভেম্বর) দুপুরে খুলনা প্রেসক্লাবে এ সংবাদ সম্মেলন করেছেন স্থানীয় শেখ ফরিদ উদ্দিন আহেমদসহ এলাকাবাসী।

লিখিত বক্তব্যে ফরিদ উদ্দিন আহমেদ উল্লেখ করেন, এলাকার মমিন মোড়লের বড় ছেলে মোস্তাফিজুর রহমান ২০১৭ সালে মৃত মমতাজ বিশ্বাসের সন্তানদের কাছ থেকে ১৪ দশমিক ৭৫ শতক জমি ক্রয় করেন। জমি ভরাটের সময় কৌশলে তিনি রাস্তার আরও ১ শতক জমি ভরাটের উদ্যোগ নেন। এর প্রতিবাদ করলে তিনি ১ লাখ ২০ হাজার টাকা চাঁদা দাবি করেন। বিষয়টি নিয়ে তারা চেয়ারম্যানের নিকট গেলেও স্থানীয় চেয়ারম্যান রাস্তা বাদে জমি বুঝে নেওয়ার পরামর্শ দেন। সে কথায় কর্ণপাত না করেই মোস্তাফিজুর রহমান তার বাহিনী নিয়ে ২৯ সেপ্টেম্বর ওই জমি জবর দখল করে ঘেরা দিয়ে দেয়। এছাড়াও সরকারি রাস্তার ইট তুলে ফেলে।  

এরপর স্থানীয়রা উপজেলা নির্বাহী কর্মকর্তাসহ চেয়ারম্যানের কাছে লিখিতভাবে জানান। গত ১০ অক্টোবর স্থানীয়দের নিয়ে চেয়ারম্যান সভা করেন। সেখানে উক্ত রাস্তা ঠিক করে দেওয়ার এবং জমি মাপযোগ করার জন্য একটি কমিটি গঠন করে দেন। তবে মোস্তাফিজুর ও তার বাহিনী সেই সালিশ মানতে নারাজ। এছাড়াও কমিটির লোকজন সময় ক্ষেপন করে কাজে ঢিল দিচ্ছে। এতে এলাকাবাসী একপ্রকার জিম্মি হয়ে পড়েছে।

তিনি এ পরিস্থিতি থেকে মুক্তি দাবি জানান।

বাংলাদেশ সময়: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
এমআরএম/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।