ঢাকা, শুক্রবার, ২৬ আশ্বিন ১৪৩১, ১১ অক্টোবর ২০২৪, ০৭ রবিউস সানি ১৪৪৬

জাতীয়

যশোরে মাস্ক না পরলে মিলবে না কোনও সেবা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
যশোরে মাস্ক না পরলে মিলবে না কোনও সেবা

যশোর: যশোরে ‘নো মাস্ক, নো সার্ভিস’ নামের একটি কার্যক্রম শুরু করেছে জেলা প্রশাসন। এর আওতায় কোনো ব্যক্তি মাস্ক না পরলে সরকারি-বেসরকারি কোনো কার্যালয়ে সেবা পাবেন না, এমনকি বাজার থেকে কোনও পণ্যও কিনতে পারবেন না।

সেই লক্ষ্যে সাধারণ মানুষকে সচেতন করতে বেলা ১২টা থেকে ১টা পর্যন্ত একযোগে জেলার সকল প্রতিষ্ঠানে প্রতীকী মানববন্ধন কর্মসূচি পালিত হয়েছে।  

বুধবার (১১ নভেম্বর) জেলা প্রশাসকের নেতৃত্বে কালেক্টরেটের সামনে গরীব শাহ সড়কে অবস্থান কর্মসূচিতে অংশ নেন জেলা প্রশাসনের কর্মকর্তা-কর্মচারীরা। তাদের সাথে যুক্ত হন রাজনৈতিক, সামাজিক ও পেশাজীবী সংগঠনের প্রতিনিধিরাও।  

এ সময় জেলা প্রশাসক তমিজুল ইসলাম খান বলেন, মাস্ক ব্যবহার শতভাগ নিশ্চিত করতে ও জনসচেতনতা বাড়াতে দপ্তরপ্রধানের কার্যালয়ের সামনে ‘নো মাস্ক, নো সার্ভিস’ লেখা ব্যানার টানাতে বলা হয়েছে। বুধবার থেকে যশোর জেলার প্রতিটি সরকারি, বেসরকারি, স্বায়ত্ত্বশাসিত, আধা-সরকারি প্রতিষ্ঠানে সেবা গ্রহীতাদের অবশ্যই মাস্ক পরতে হবে। মাস্ক ব্যবহার না করলে সেবাগ্রহীতাকে কোনো সেবা দেওয়া যাবে না। সেবাগ্রহীতা দরিদ্র অথবা তার মাস্ক কেনার সামর্থ্য না থাকলে তাকে মাস্ক কিনে দিতে হবে। আমরা চাই করোনার দ্বিতীয় ঢেউ থেকে সবাই রক্ষা পাক। মানববন্ধন শেষে জেলা প্রশাসনের পক্ষ থেকে জনসাধারণের মাঝে মাস্ক বিতরণ করা হয়।

বাংলাদেশ সময়: ১৮২৯ ঘণ্টা, নভেম্বর ১১, ২০২০
ইউজি/এমকেআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।